সংবাদ শিরোনাম
  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এই ছেলেটা খেলতে জানে, ওর মতো ব্যাটসম্যান ক্রিকেট বিশ্বে কমই আছে: হাথুরু

৮:০৯ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – রানে না থাকার পরও নিউ জিল্যান্ড সফরে নিয়ে আসা হয়েছিল সৌম্য সরকারকে, ধারণা করা হচ্ছিল, এই সিরিজেই স্বরুপে ফিরবেন বাহাতি এই ব্যাটসম্যান। অথচ প্রথম ওয়ানডেতেই আবারো ফ্লপ।

এরপর ধৈর্যচ্যুতি হয় টিম ম্যানেজম্যান্টেরও। বাকি দুই ওয়ানডেতে বসিয়ে দেয়া হয় উদ্বোধনী এই ব্যাটসম্যানকে।

তবে সৌম্য দলে ফিরছেন আবারও। নেপিয়ারের ম্যাকলিন পার্কে কাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির দলে থাকছেন তিনি।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে কোচ জানালেন, সিদ্ধান্তটি নিতে অনেক লড়াই করতে হয়েছে তাকেও। তবে করতে হয়েছে দলের স্বার্থেই।

এমনিতেই সৌম্যর প্রতি নিজের মুগ্ধতা, ভালো লাগার কথা লুকান নি চন্দিকা হাথুরুসিংহে। দুঃসময়ের দীর্ঘ পথচলায় সৌম্য অধিনায়ক, সতীর্থ, সংবাদমাধ্যম, সবাইকে পাশে পেয়েছেন বটে। তবে সবচেয়ে বড় ছায়াটা ছিলেন কোচ।

গতকাল সংবাদ সম্মেলনেও সৌম্যকে নিয়ে প্রশ্ন উঠলে হাথুরুসিংহে বলেন, সৌম্য যখনই রান করেছে, আমরা ম্যাচ জিতেছি। এই কারণেই এখনও ওর ওপরে ভরসা রাখছি আমরা। এখনও ওর গড় চল্লিশের বেশি, স্ট্রাইক রেট একশ, বাংলাদেশে এরকম আর কে আছে? বিশ্ব ক্রিকেটেই কজন আছে!

soummo

এই ছেলেটা খেলতে জানে। বিশ্ব ক্রিকেটের এখনকার সেরা ব্যাটসম্যানরা স্মিথ, রুট সবারই আন্তর্জাতিক ক্রিকেটে একটু খারাপ সময় এসেছে, আবার দারুণভাবে ফিরে এসেছে। আমি আশা করি, সৌম্যও যত দ্রুত সম্ভব নিজেকে ফিরে পাবে।

এদিকে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হতে পারে তাসকিন আহমেদকে। টানা তিন ওয়ানডে খেলেছেন। চলতি নিউজিল্যান্ড সফরেই অভিষেক হতে পারে টেস্টেও। সে কারণেই তাসকিনকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা।

শেষ পর্যন্ত যদি তাই হয় তবে মাশরাফিদের পেস অ্যাটাকে যুক্ত হতে পারেন রুবেল হোসেন।

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ১২টায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।