• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:৪৫মিঃ

লাললমনিরহাটে সাংবাদিককে হত্যার হুমকী, থানায় ডায়েরী

৯:১৪ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ Breaking News, দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: জেলার কালীগঞ্জ উপজেলায় সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে (৩০) হত্যা করার হুমকি দিয়েছে দুর্বৃত্ত্বরা।

সোমবার (২জানুয়ারি) দুপুরের দিকে দুইটি নম্বর থেকে সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে অকথ্য ভাষায় গালমন্দ করে দুর্বৃত্তরা তাকে হত্যা করার হুমকি দেয়। এরপরে বিকেল ৪টার দিকে জীবনের নিরাপত্তা চেয়ে তিনি কালীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করেন।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা সদরের তুষভান্ডার এলাকার হযরত আলীর ছেলে। তিনি দৈনিক খোলা কাগজের কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি এবং নিউজ বাংলাদেশ ও উত্তরবাংলা ডটকমের লালমনিরহাট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তিনি মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

press-humki

সাংবাদিক সিপন জানান, প্রতিদিনের ন্যায় নিউজ সংগ্রহের কাজে জেলার কাকিনায় অবস্থান করছিলেন তিনি। এ সময় দুপুর ১২টায় ৪৮ মিনিটে অপরিচিত ০১৭৩৫৮৮২৯৮৬ এবং দুপুর ২টায় ২৬ মিনিটে অপর ০১৭৬৭২১০৮৪০ মোবাইল থেকে তাকে ফোন করে অকথ্য ভাষায় গালমন্দ করে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। তিনি পরিচয় জানতে চাইলেও দুর্বৃত্তরা তাদের পরিচয় জানায় নি।

এ ঘটনায় সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন জীবনের নিরাপত্তা চেয়ে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

সাংবাদিককে হত্যার হুমকি দেয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে লালমনিরহাট মফস্বল সাংবাদিক ফোরামের ও রিপোর্টার্স ক্লাব হাতীবান্ধা। রিপোর্টার্স ক্লাব হাতীবান্ধার সাধারণ সম্পাদক মোঃ ইউনুস আলী জানান, আমরা সাংবাদিক নিয়াজ আহমেদ সিপকে দুর্বৃত্ত কর্তৃক হত্যার হুমকি দেওয়ার তীব্র প্রতিবাদ জানাই এবং যত দ্রুত সম্ভব দুর্বৃত্তদেত সনাক্ত করে আইনের আওতায় আনতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান তিনি।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন জানান, জিডিটি গুরুত্ব-সহকারে তদন্ত করে আইনি প্রক্রিয়া শুরু করে মাঠে নেমে পড়েছে পুলিশ।