• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বপ্নার হ্যাট্রিকে বিধ্বস্ত মালদ্বীপ : প্রথমবারের মতো সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

৯:১৬ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ২, ২০১৭ Breaking News, খেলা, ফিচার, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – দুর্দান্ত খেলা দেখিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠল বাংলাদেশের মেয়েরা। প্রথমবার মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতায় শিরোপার লড়াই করবে তারা। মালদ্বীপকে বিধ্বস্ত করে এবার তাদের সামনে প্রতিপক্ষ ভারত।

সোমবার (২ জানুয়ারি) সন্ধ্যায় ভারতের শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ৬-০ গোলে মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ।

ম্যাচে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের সিরাত জাহান স্বপ্না। দুই গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। আর অন্য গোলটি নার্গিস খাতুনের।

খেলার ১১ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। গোল করেন সিরাত জাহান স্বপ্না। ২২ মিনিটে আরেকটি গোল করে ব্যবধান দ্বিগুন করেন স্বপ্না। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

nari-football

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৩ মিনিটের মধ্যে ব্যবধান ৩-০ করেন অধিনায়ক সাবিনা খাতুন। ৫১ মিনিটে নার্গিস খাতুন গোল করলে ব্যবধান হয় ৪-০। ৫৭ মিনিটে নিজের হ্যাটট্রিক গোলটি করে বাংলাদেশকে ৫-০ ব্যবধানে এগিয়ে নেন স্বপ্না। এর পরের মিনিটেই পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় এবং দলের ষষ্ঠ গোল করেন অধিনায়ক সাবিনা।

এর আগের তিন আসরের দুটিতে সেমিফাইনালে উঠেও বাংলাদেশকে বিদায় নিতে হয়েছিল নেপালের কাছে হেরে। এবার ভারতকে টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ সেমিফাইনালে পায় মালদ্বীপকে। ম্যাচে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলেই মালদ্বীপকে তছনছ করেছেন সাবিনা-স্বপ্নারা।

বুধবার (৪ জানুয়ারি) কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ফাইনালে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম সেমিফাইনালে ভারত ৩-১ গোলে হারিয়েছে নেপালকে। গ্রুপ পর্বে বাংলাদেশ ও ভারতের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।