সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নতুন বছরে বদলে গেলো হলিউডের নাম!

১২:৩২ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – ইংরেজি নববর্ষে ঘুম ভেঙ্গেই লস অ্যাঞ্জেলেসের অধিবাসীরা যা দেখলেন, তা দেখার জন্য হয়তো তারা তৈরি ছিলেন না। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বিশ্বখ্যাত ‘হলিউড’ (Hollywood) সাইনটি পাল্টে গেছে। হয়ে গেছে ‘হলিউইড’ (Hollyweed)!প্রথমে চমকে গেলেও অবশ্য এলএ বাসী বা স্থানীয় প্রশাসন কেউই ঘটনাটিকে খুব বড় করে দেখেনি। কেননা নামটা সত্যি সত্যি বদলায়নি। নতুন বছরের দুষ্টুমি হিসেবেই বড় আকারের এই কাজটা করা হয়েছে।

মাউন্ট লি’র চূড়ার কাছাকাছি এই বিশাল লেখাটি ৪৫ ফুট উঁচু একেকটি ধাতব অক্ষর দিয়ে তৈরি। তারই মাঝখানের দু’টি ‘O’ অক্ষরকে ‘E’ বানিয়ে দেয়া হয়েছে। অবশ্য এর জন্য মূল সাইনের কোনো ক্ষতি করা হয়নি। শুধু ‘O’ দু’টিকে তারপুলিন দিয়ে এমনভাবে ঢাকা হয়েছে যেন সেগুলোকে ছোট হাতের ‘e’ এর মতো দেখায়।

hollywood

লস অ্যাঞ্জেলেস টাইমস জানায়, পাশে থাকা সিকিউরিটি ক্যামেরায় একজন মাত্র ব্যক্তিকেই সাইন বেয়ে উঠে তারপুলিন লাগাতে দেখা গেছে।

গত ৮ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন চলাকালেই ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ভোটাররা মারিজুয়ানা বা গাঁজা বৈধ করার পক্ষে ভোট দেয়। গাঁজার এই বৈধতা প্রাপ্তিকে সামনে রেখেই ‘উড’ অংশটিকে ‘উইড’ (গাঁজার প্রচলিত ইংরেজি শব্দ weed) করা হয়েছে। ১৯৭৬ সালেও অঙ্গরাজ্যটিতে গাঁজা ব্যবহারের ওপর আইন শিথিল করাকে স্মরণীয় করে রাখতে একই ধরণের কাজ করা হয়েছিল।