সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পানি সংকটে আগুন নিয়ন্ত্রণে আসেনি এখনও, ৫ সদস্যের কমিটি

২:১০ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর– রাজধানীর গুলশান-১ এ অবস্থিত ডিএনসিসি ভবনে লাগা আগুন পানি সংকটের কারণে ১০ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আনা যায়নি। গতকাল সোমবার রাত ২টার দিকে ওই মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এদিকে মার্কেটে লাগা আগুনের কারণ ও অগ্নিকাণ্ড দ্রত নিয়ন্ত্রণে আনতে ৫ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিট। ডেপুটি ডিরেক্টর দেবাশিষ বর্ধনকে প্রধান করে ৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে।

image-56583-1483429287ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন জানান, ঢাকা ফায়ার সার্ভিসের পরিচালক মাসুদুর রহমানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

জানা গেছে, অগ্নিকাণ্ডের ওই ঘটনায় ৩ তলা বিশিষ্ট ওই মার্কেটের তৃতীয় ও দ্বিতীয় তলা ধসে গেছে। পুড়ে গেছে অসংখ্য দোকান। আশপাশেও আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২৪ টি ইউনিট কাজ করছে। কিন্তু তীব্র পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। ওই মার্কেটে পানির কোন ব্যবস্থা নেই। পার্শ্ববর্তী লেক থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ জানান, মার্কেটের বিভিন্ন স্থানে আগুন জ্বলছে। এক জায়গায় কিছুটা নিভলে অন্য দিকে জ্বলে উঠছে। পানি দ্রুত ফুরিয়ে যাচ্ছে। নতুন করে পানি আনতে সময় লাগছে। এসব কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে।

ডিএনসিসি সুপার মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি তালাত রিজভী বলেন, পানির তীব্র সংকট রয়েছে। এ কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। তবে তিনি অভিযোগ করে বলেন, রাতে আগুন লাগার খবর দেওয়ার পর ফায়ার সার্ভিসের মাত্র ২টি ইউনিট পাঠানো হয়। ফায়ার সার্ভিস থেকে ওইভাবে পদক্ষেপ নেওয়া হয়নি এ কারণে আগুন ছড়িয়ে যায়।

তিনি আরও বলেন, মার্কেটের পাশে দুটি লেক রয়েছে, সেখান থেকে পানি সরবরাহ করা যেতো। কিন্তু আগুন ছড়িয়ে পড়ায় কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। মার্কেটে ৬শ’র মতো দোকান রয়েছে বলেও জানান তিনি।