সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানী ঢাকাসহ সারা দেশ কাঁপিয়ে দিল প্রচণ্ড ভূমিকম্প

৩:২৩ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ ফিচার

রবিউল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট- রাজধানী ঢাকাসহ সারা দেশে আজ মঙ্গলবার বিকেল ৩ টা ১০ মিনিটে ভূমিকম্প আঘাত হানার প্রাথমিক খবর পাওয়া গেছে। অন্তত তিনবার প্রচণ্ড ঝাকুনি দেয় বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাৎক্ষণিকভাবে ভূমিকম্পের ক্ষয়ক্ষতির কোনো তথ্য পাওয়া যায়নি।

earthquake-vumikompoভূমিকম্পের মাত্রা ছিল পাঁচ দশমিক তিন। এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল বাংলাদেশ-ভারত সীমান্তে ত্রিপুরায়। ঢাকা থেকে উৎপত্তিস্থলের দূরত্ব ১৭২ কিলোমিটার। ভূ-কম্পনের কেন্দ্র ছিল মাটি থেকে ১০ কিলোমিটার গভীরে।

এ সময় আতঙ্কে রাজধানীসহ সারাদেশেই ঘর বাড়ি, দোকানপাট ও প্রতিষ্ঠান ছেড়ে খোলা রাস্তায় নেমে আসে মানুষ। অনেকেই নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছোটাছুটি করে।

টাঙ্গাইল থেকে মুঠো ফোনে রাবু রুহি নামে এক কলেজ ছাত্রী সময়ের কণ্ঠস্বরকে জানান, জীবনের প্রথম আমি ভূমিকম্পের সন্মুখিন হলাম। পরপর কয়েকবার এ কম্পন অনুভূত হয়। আর তখন সবাই  রুম থেকে দৌড়ে খোলা জায়গায় চলে যাই। এখন মনে হচ্ছে নতুন জীবন ফিরে পেলাম। আল্লাহ আমাদের রক্ষা করুণ।