সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘আ’লীগ দুর্নীতি করে, আর সে কারণেই গণমানুষের কণ্ঠরোধের হুমকি দেয়’

৪:৩১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগ দুর্নীতি করে, আর সে কারণেই গণমানুষের কণ্ঠরোধের হুমকি দেয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ruhul_kabir_rijvi_12561রিজভী বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে দুর্নীতি হয়েছে’ মন্তব্য করায় তথ্য-প্রমাণ চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার হুমকি দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই হুঁশিয়ারি গণতন্ত্রের জন্য হুমকি। এটি আওয়ামী সংস্কৃতির বহিঃপ্রকাশ। মূলত আতঙ্ক থেকেই তাদের মধ্যে হুমকি প্রবণতা দেখা যায়। এটিই স্বৈরাচারদের আচরণ।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, সোমবার (২ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, পদ্মাসেতু নির্মাণ কাজে দুর্নীতি হয়েছে এ ব্যাপারে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন, তার প্রমাণ দিতে হবে। তিনি তথ্য প্রমাণ দিতে না পারলে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে। নতুবা সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করবে।

তিনি বলেন, স্বৈরাচারী সরকারই গণতন্ত্রকে দুমড়ে মুচড়ে মানুষের কথা বলা বন্ধ করতেই সাধারণত এ ধরনের হুমকি দিয়ে থাকে। সরকার নিজে দুর্নীতি করে বলেই মানুষের কথা বলা বন্ধ করার জন্য হুমকি দেয়।

রিজভী আরো বলেন, কোন সৎ গণতান্ত্রিক সরকার কোন সমালোচনাতেই হুমকির আশ্রয় নেয় না। অন্তরে সততার দ্বীপশিখা প্রজ্জ্বলিত থাকলে কোন সমালোচনাতেই বিচলিত হওয়ার কথা নয়। ডালের মধ্যে কালো পদার্থ আছে বলেই ক্রুদ্ধ হয়ে তখন হুমকি দিতে হয়। এটাই নিষ্ঠুর স্বৈরাচারদের আচরণ। এরা মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের কণ্ঠরোধ এবং গণমাধ্যম নিয়ন্ত্রণ করে।