• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

লঞ্চের রোটেশন পদ্ধতি বাতিলের দাবিতে অবস্থান ধর্মঘট

৪:৫১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: ঢাকা-পটুয়াখালী নৌ-রুটে অবৈধ রোটেশন পদ্ধতিতে লঞ্চ চলাচলের প্রতিবাদে পটুয়াখালীতে অবস্থান কর্মসূচী পালন করেছে ভুক্তভোগী জনগন। আজ মঙ্গলবার বেলা ১২ টায় পটুয়াখালী লঞ্চ টার্মিনালে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

lonch

বিআইডাব্লিউটিএ এর কর্মকর্তা, সকল ডবল ডেকার লঞ্চের সুপারভাইজার ও ঘাট ইজারাদারকে ৫ জানুয়ারির মধ্যে রেটেশন পদ্ধতি বাতিল করে নির্ধারিত সকল লঞ্চ প্রতিদিন চলাচলের জন্য অনুরোধ জানানো হয়।

এ সময় পটুয়াখালী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্জ্ব খান মোশারফ হোসেন, পৌর মেয়র ডা: শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ্ব তারিকুজ্জামান মনি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও মুখপাত্র আলহাজ্জ্ব কাজী আলমগীর, পটুয়াখালী প্রেসক্লাব সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল, চেম্বার অব কমার্স সভাপতি মহিউদ্দীন, সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখার সাধারন সম্পাদক মুজাহিদ প্রিন্সসহ বিভিন্ন গনমাধ্যম কর্মী ও ভুক্তভোগী জনগন উপস্থিত ছিলেন।

এ সময় পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও মুখপাত্র আলহাজ্ব কাজী আলমগীর বলেন, রোটেশন প্রথা বাতিল না করে আগামী ৫ তারিখ থেকে কোন লঞ্চ যদি পটুয়াখালী টার্মিনালে ভিড়ে আর যদি কোন অনাকাংখিত ঘটনা ঘটে তার দ্বায় দায়িত্ব কেউ নিবেনা।

উল্লেখ্য, ঢাকা-পটুয়াখালী নৌ রুটে প্রতিদিন চার থেকে পাঁচটি ডাবল ডেকার লঞ্চ চলাচল করার কথা থাকলেও মালিক পক্ষ রোটেশন প্রথার মাধ্যমে এই রুটে প্রতিদিন দুটি লঞ্চ চালাচল করছে। ফলে ঝুঁকি নিয়ে ধারন ক্ষমতার তিন থেকে চার গুন যাত্রী নিয়ে চলাচল করছে প্রতিটি লঞ্চ।