• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ট্রেনে কাটা পড়া অজ্ঞাত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে : পরিবারের অভিযোগ হত্যা

৫:২২ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিমুলিয়া এলাকায় রেললাইন থেকে উদ্ধারকৃত অজ্ঞাত (৫০) ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। লাশের ছবি দেখে পরিবারের সদস্য ও সহকর্মীরা তার পরিচয় নিশ্চিত করেছে। নিহত করিম বক্স লক্ষীপুরের রামগঞ্জ থানার সোনাপুর গ্রামের জিগির মিয়ার ছেলে।

kaligonj

তিনি বাংলাদেশ রেলওয়েতে কার্পেন্টার হিসেবে কর্মরত ছিলেন। গত শনিবার দাফনকৃত লাশ পরিবারের কাছে হস্তান্তরের জন্য নরসিংদী রেলওয়ে জংশনের পাশের গোরস্থান থেকে আজ মঙ্গলবার বিকেলে উত্তলোন করা হয়েছে।

নিহতের ভাই হারুন অর রশিদ জানান, করিম বক্স রেলওয়ের কাজে শুক্রবার কমলাপুর থেকে (সুরমা মেইল) ট্রেনযোগে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন। পরে তার আর কোন খোঁজ পাওয়া যায়নি।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়। পরে কালীগঞ্জ উপজেলার শিমুলিয়া এলাকায় টঙ্গী-ঘোড়াশাল রেললাইনে ট্রেনে কাটা পড়ে নিহত অজ্ঞাত লাশের সংবাদ পেয়ে খোঁজ নিয়ে লাশের ছবি দেখে করিম বক্সের পরিচয় নিশ্চিত করা হয়।

আজ মঙ্গলবার (৩ জানুয়ারী) নরসিংদীর (সদর এসিল্যান্ড) নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশ কবর থেকে উত্তলোন করা হয়। তিনি আরো জানান, আমাদের ধারণা দুবৃত্তরা তাকে ট্রেনের ভেতর হত্যা করে বাহিরে ফেলে দেয়।

করিম বকসের সহকর্মী শ্রমিক নেতা এম আর মঞ্জু জানান, করিম বক্স বাংলাদেশ রেলওয়েতে কার্পেন্টার হিসেবে কর্মরত ছিলেন। তিনি দাবী করেন, দুবৃত্তরার রেলের ভিতর তাকে হত্যা করে রেললাইনের উপর ফেলে দেয়।

নরসিংদীর রেলওয়ে ফারির এস আই মোঃ আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে সময়ের কণ্ঠস্বরকে জানান, নরসিংদীর নির্বাহী ম্যাজিস্ট্রেটের (সদর এসিল্যান্ড) মেহেদী হাসানের উপস্থিতিতে লাশ কবর থেকে উত্তোলন করে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।