• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পবিস’র প্রশাসন ও নির্বাচন কমিশন প্রধান, পরিচালকসহ ৫ জনকে আদালতের শোকজ

৬:৩২ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি- পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)’র কলাপাড়া অঞ্চলের পরিচালক পদে মো: ইউসুফ আলীর মনোনয়ন পত্র কেন অবৈধ ঘোষনা করে তা বাতিল করা হবেনা তা জানতে চেয়ে মো: ইউসুফ আলী সহ ৫ জনকে আগামী ১০ দিনের মধ্যে কারন দর্শাতে বলেছেন বিজ্ঞ পটুয়াখালী সিনিয়র সহকারী জজ আদালত।

gg১লা জানুয়ারী রবিবার তারেক আমান সুমনের দায়েরকৃত (দে: মো: ১/২০১৭) মামলার প্রতিকারে বিজ্ঞ পটুয়াখালী সিনিয়র সহকারী জজ জিন্নাত জাহান ঝুনুর আদালত এ আদেশ প্রদান করেন।

মামলায় পবিস উপ-পরিচালক, প্রশাসন ও নির্বাচন কমিশন প্রধান, মো: আনোয়ার হোসেন, এজিএম, মুহম্মদ শামিউল আশরাফ সহ ৫ জনকে বিবাদী করা হয়েছে। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন পটুয়াখালী জেলা আইনজীবি সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট মো: ওবায়দুল আলম।

মামলা সূত্রে জানা যায়, পবিস ল’ অনুযায়ী কলাপাড়া অঞ্চলের ২০১৬-২০১৭ অর্থ বছরের এলাকা পরিচালক নির্বাচন অনুষ্ঠিতব্য করার লক্ষ্যে পবিস উপ-পরিচালক, প্রশাসন ও নির্বাচন কমিশন প্রধান নির্বাচনী ’জ্ঞাতব্য বিজ্ঞপ্তি’ প্রকাশ করেন। বাদীর এলাকার ভোট গ্রহনের জন্য ২৬-১-২০১৭ তারিখ ধার্য করা হয়। এরপূর্বে ১৮-১২-২০১৬ তারিখ হইতে ১৯-১২-২০১৬ তারিখ পর্যন্ত মনোনয়ন পত্র ক্রয়, ২১-১২-২০১৬ তারিখ মনোনয়ন পত্র দাখিল এবং ২৯-১২-২০১৬ তারিখ মনোনয়ন পত্র বাছাইয়ের জন্য দিন ধার্য করে।

পবিস ১০ নং এলাকা কলাপাড়া অঞ্চলের পরিচালক পদে নির্বাচন করার লক্ষ্যে বাদী ১৮-১২-২০১৬ তারিখ ৩০০/- টাকা রশিদ মাধ্যমে জমা দিয়া প্রার্থীর আবেদনপত্রসহ প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ করেন এবং বিবাদী মো: ইউসুফ আলী সহ জনৈক দিদারুল ইসলাম মনোনয়ন পত্র ক্রয় করে নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে সকল কাগজপত্র সংযোজন করিয়া আবেদনপত্র দাখিল করেন।

মামলায় আরো উল্লেখ করা হয়, ইউসুফ আলী ধূলাস¦র আলহাজ্ব জালাল উদ্দীন কলেজের ইতিহাস বিভাগে চাকুরীরত, সরকারী বেতন ভোগী অধ্যাপক এবং কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক। যা পবিস উপ-পরিচালক, প্রশাসন ও নির্বাচন কমিশন প্রধানের প্রকাশিত নির্বাচনী তফসিল ’জ্ঞাতব্য বিজ্ঞপ্তি’ এর ৪ (গ) (ঙ) অনুচ্ছেদ মোতাবেক মো: ইউসুফ আলীর মনোনয়ন পত্র বৈধ বা প্রার্থী হওয়ার আদৌ আইনগত কোন যোগ্যতা নাই। ১-৪ নং বিবাদীরা ৫ নং বিবাদী দ¦ারা অবৈধ ভাবে বাধ্য হয়ে ক্ষমতার অপব্যবহার করে বে-আইনী ভাবে বাদীর মনোনয়ন পত্র বাতিল পূর্বক ৫ নং বিবাদী মো: ইউসুফ আলীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক পদে নির্বাচিত করার লক্ষ্যে বাছাই প্রক্রিয়ায় তাহার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করে।