• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

দেখে অবিশ্বাস্যই মনে হবে, অসাধারণ দক্ষতায় ব্রুমকে ফেরানো সাকিবের সেই ক্যাচটি!

৬:৪৬ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে খুব বড় লক্ষ্য ছুড়ে দিতে পারেনি বাংলাদেশ। মাহমুদউল্লাহর অর্ধশতকে স্বাগতিক নিউজিল্যান্ডের সামনে ১৪২ রানের টার্গেট দেয় মাশরাফির দল। পুঁজি অল্প, তাই প্রতিপক্ষের ব্যাটিংয়ের ওপর প্রাধান্য বিস্তার করতে হলে শুরুতেই উইকেট পাওয়া চাই। আর তা পায়ও বাংলাদেশ, ইনিংসের তৃতীয় ওভারে পেসার রুবেল হোসেনের হাত ধরে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের শুরুতেই এই উইকেট পেয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা যতটা উচ্ছ্বসিত হয়েছে, তার চেয়ে বেশি বিস্মিত হয়েছে। কী অসাধারণ দক্ষতায় ক্যাচটি ধরলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। চোখে না দেখলে বিশ্বাসই করা যাবে না। আবার চোখে দেখেও বিশ্বাস হতে চাইবে না। ব্যাপারটা এমনই! দেখে অবিশ্বাস্যই মনে হবে। নেপিয়ারে মঙ্গলবার ক্যারিয়ারের সেরা ক্যাচটি লুফে নিলেন সাকিব আল হাসান।

sakib-catch

ম্যাচের দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে রুবেলকে উড়িয়ে মারেন কিউই ওপেনার নেইল ব্রুম। অনেকেই ধরে নিয়েছিলেন, বলটি হয়তো ছক্কা হয়ে যাবে। কিন্তু ডিপ স্কয়ার লেগের একেবারে বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে সাকিব প্রথমে ক্যাচটি ধরেন। কিন্তু শরীরের নিয়ন্ত্রণ ধরে রাখতে না পেরে তিনি বলটি ওপরের দিকে ছুড়ে মেরে দৌড়ে এসে মাঠের ভেতর থেকে আবার ক্যাচটি ধরেন।

সাকিবের ক্যাচটি ধরা দেখে মাঠে উপস্থিত দর্শক শুধু বিস্মিতই হননি, ধারাভাষ্যকাররাও অবাক হয়ে বলেছেন, ‘কী অসাধারণ ক্যাচ ধরেছেন সাকিব।’

তবে সাকিবের এই অবিশ্বাস্য ক্যাচও জয় থেকে বঞ্চিত করতে পারেনি স্বাগতিক নিউজিল্যান্ডকে। বাংলাদেশ এই ম্যাচটি হেরে যায় ৬ উইকেটের ব্যবধানে। আর এই হারে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে পিছিয়ে পড়েছে সফরকারী বাংলাদেশ।

এখানে ক্লিক করে দেখুন সাকিবের সেই অবিশ্বাস্য ক্যাচের ভিডিওটি!