সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

২০০ টাকা ছাড়া মিলছে না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশংসাপত্র!

৬:৫০ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টাকা ছাড়া মিলছে না প্রশংসাপত্র। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেন, ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য প্রশংসাপত্র আনতে গেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারুল বেগম দু’শত টাকা করে নিচ্ছেন। আর এ টাকা দিতে অপারগতা জানালে তাদের প্রশংসাপত্র দিচ্ছেন না এই প্রধান শিক্ষিকা।

unnamedওই বিদ্যালয় থেকে উত্তীর্ণ হওয়া এক শিক্ষার্থী জানায়, প্রশংসাপত্রের জন্য প্রধান শিক্ষিকা তার কাছে দু’শ টাকা চায়। সঙ্গে টাকা না থাকায় বাড়ি থেকে এনে প্রশংসাপত্র নিতে হয়েছে।

এক অভিভাবক বলেন, আমার কাছে ২০০ টাকা না থাকায় ১৫০ টাকা দিচ্ছিলাম। তারপরেও আমাকে প্রশংসাপত্র দেওয়া হয়নি। পরে ২’শ টাকা দিয়েই প্রশংসাপত্র নিতে হয়েছে।

আর টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারুল বেগম বলেন, সারা বছর বিদ্যালয়ের অনেক খরচ করতে হয়। এজন্য এই টাকা নেওয়া হচ্ছে। তবে ২০০ টাকা নির্দিষ্ট করে নয়,অভিভাবকরা খুশি হয়ে যত দিচ্ছে তত টাকাই নেওয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন,‘প্রশংসাপত্রের বিনিময়ে টাকা নিবে এমন কোন নিয়ম নেই। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া আমি বিষয়টি দেখছি।’

এদিকে পীরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ছাড়াও উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশংসাপত্র নিতে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।