সংবাদ শিরোনাম

কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যুকরোনায় মারা গেলেন টাঙ্গাইল বিএনপির সাবেক সম্পাদক বুলবুল

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দ. চীন সাগরে মহড়া চালিয়েছে বিমানবাহী রণতরী: নিশ্চিত করল বেইজিং

৭:০৯ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ আন্তর্জাতিক

4bmt678386564bklbs_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

চীনের বিমানবাহী রণতরী প্রথমবারের মতো দক্ষিণ চীন সাগরে মহড়া চালিয়েছে বলে নিশ্চিত করেছে বেইজিং। দেশটি বলেছে, মহড়ায় অন্যান্য চীনা রণতরী এবং জঙ্গি বিমান অংশ নিয়েছে।

এ মহড়ার মধ্য দিয়ে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে চীনের উত্তেজনা আরো এক ধাপ বাড়বে বলে ধারণা করা হচ্ছে।  চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মহড়া চলাকালে বিমানবাহী রণতরী লিয়াওনিং থেকে কয়েকটি জে-১৫ যুদ্ধবিমান ওঠা-নামা করেছে।

এর আগে তাইওয়ান বলেছিল, বিমানবাহিনী রণতরী লিয়াওনিংসহ ছয় যুদ্ধজাহাজ দেশটির দক্ষিণাঞ্চল দিয়ে অতিক্রম করেছে।  চীনা নৌবহরের ওপর নজরদারির জন্য জঙ্গিবিমান পাঠিয়েছিল তাইওয়ান।  অবশ্য তাইওয়ানের বক্তব্য প্রকাশের কয়েকদিন পর ওই এলাকা দিয়ে বিমানবাহী রণতরী অতিক্রমের কথা স্বীকার করল চীন।

দক্ষিণ চীন সাগরের মহড়াকে নিয়মিত অনুশীলন বলে দাবি করেছে বেইজিং।  কিন্তু এ তৎপরতা বেইজিং ও তাইপের মধ্যে উত্তেজনা আরো বাড়িয়ে দেবে বলে মনে করা হচ্ছে।