সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির চলমান সংলাপ সংবিধানবিরোধী’

৭:১৬ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির চলমান সংলাপ সংবিধানবিরোধী বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্সের (বিএনএ) জাতীয় কমিটির চেয়ারম্যান ও তৃণমূল বিএনপি প্রধান ব্যারিস্টার নাজমুল হুদা। মঙ্গলবার বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স প্রেরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

huda20150801135132নাজমুল হুদা বলেন, ‘নির্বাচন কমিশন নিয়ে রাষ্ট্রপতির চলমান সংলাপ সংবিধানবিরোধী। কারণ, নির্বাচন কমিশন গঠনে প্রধানমন্ত্রীর পরামর্শ ছাড়া রাষ্ট্রপতির অন্য কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের মতামত গ্রহণের এখতিয়ায় সংবিধান রাষ্ট্রপতিকে দেয়নি। এমনকি নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি গঠনের এখতিয়ারও সংবিধান রাষ্ট্রপতিকে দেয়নি!

তিনি বলেন, এমতাবস্থায় সমস্ত তথাকথিত সংলাপ সম্পন্ন করার পর রাষ্ট্রপতি যদি কোনো সিদ্ধান্ত গ্রহণ করেন এবং প্রধানমন্ত্রী যদি সেই সিদ্ধান্তের সাথে একমত না হন- তা হলে রাষ্ট্রপতি কী সেই নিয়োগ বাস্তবায়িত করতে পারবেন? বরং মাননীয় প্রধানমন্ত্রী তার সুবিবেচিত সিদ্ধান্ত ও পরামর্শ প্রদানের জন্য রাষ্ট্রপতিকে পরামর্শ প্রদানের আগে অন্যান্য রাজনৈতিক দলের সাথে আলোচনা করে সংবিধানসম্মতভাবেই সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।