• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মোদির উদ্দেশে প্রকাশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে হুঁশিয়ারি দিলেন মমতা!

৮:২৫ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক – ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দাঙ্গাবাজ বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার লোকসভায় তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির পর এ মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার জঙ্গলমহল থেকে কলকাতা ফিরে নবান্নে প্রবেশের সময় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির খবর পান মমতা । এসময় সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দেন তৃণমূলনেত্রী।

নরেন্দ্র মোদির উদ্দেশে প্রকাশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রতিবাদ করলেই সিবিআই, ইডি, আয়কর দফতরকে লাগিয়ে দিচ্ছে মোদি সরকার। কত সিবিআই আছে? সবাইকে গ্রেফতার করুন।’

প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, ‘আপনার হাতে যেমন সরকার আছে, আমাদের হাতেও কিন্তু তেমনই সরকার আছে। পাল্টা গ্রেফতার আমিও করতে পারি।’

modi-momota

নোট পরিবর্তন ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরোধিতায় ভারতের জাতীয় নেতৃত্বের ভূমিকায় দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। ডিমনিটাইজেশন ইস্যুতে পার্লামেন্টের ভেতরে ও বাইরে তিনি হয়ে উঠেছিলেন বিরোধীদের মুখ। পার্লামেন্টের বাইরে রাহুল গান্ধীদের সঙ্গে হাতে হাত মিলিয়ে কেন্দ্রের বিরোধিতা করতে দেখা গেছে সুদীপ ও কল্যাণ বন্দোপাধ্যায়দের। মমতার দাবি, মোদি এরই প্রতিশোধ নিচ্ছেন।

তিনি বলেন, ‘বিজেপি নেতারা চোর ডাকাত গুন্ডা। সিবিআই বলার আগেই ওরা বলে দিচ্ছে। এটা রাজনৈতির প্রতিশোধ।’

এদিকে সুদীপের গ্রেফতারের প্রতিবাদে বুধবার থেকে রাজ্যে লাগাতার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন মমতা। এছাড়া আগামী ৯ থেকে ১২ জানুয়ারি ১০ রাজ্যে তৃণমূল আন্দোলনে নামবে বলেও ঘোষণা দিয়েছেন তিনি।