• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মাত্র ৯ ঘন্টার ব্যাবধানে মধ্যরাতে ফের ভুমিকম্পে কেপে উঠলো বাংলাদেশ !

১:৩২ পূর্বাহ্ন | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ Breaking News, ফিচার, স্পট লাইট

157995_158

সময়ের কণ্ঠস্বর-

মাত্র ৯ ঘন্টার ব্যাবধানে দেশজুড়ে আবারও ভূমিকম্প অনুভূত হয়েছে। মঙ্গলবার রাত ১২টা ৫২ মিনিটে দ্বিতীয়বারের মতো ভূমিকম্প অনুভূত হয়। রাজধানী চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন স্থানে এ ভুকম্পন অনুভুত হয়েছে।

মাত্র ৯ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বারের মতো ভুমিকম্পে কেঁপে উঠল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা। মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৫২  মিনিটের দিকে কয়েক সেকেন্ডের জন্য ঝাঁকুনি খেয়েছে বাংলাদেশ।

breaking-news

ভুমিকম্পের হঠাৎ ঝাঁকুনিতে জেগে ওঠে ঘুমন্ত রাজধানীবাসী। আতংকিত অনেকে স্বজনদের ফোন করে ভূকম্পনের বিষয়টি নিশ্চিত হন।
সময়ের কণ্ঠস্বরের পেজে সারাদেশের পরিস্থিতি জানতে চাওয়া হলে তাতক্ষনিকভাবে  নোয়াখালী থেকে সালাউদ্দিন আশিক জানিয়েছেন , নোয়াখালীতে মৃদু ভুকম্পন অনুভুত হয়েছে। Sahabul Islam Rick জানিয়েছেন,  ভুকম্পন হয়েছে নওগাঁতে ।নারায়নগঞ্জ থেকে রিতা মৌসুমি জানিয়েছেন ভুমিকম্পের কথা।  কুমিল্লা থেকে পাভেল  জানিয়েছেন সেখানে  ভুমিকম্পের ঘটনা ।Angel Afrin জানিয়েছেন ফরিদপুর থেকে ।
সময়ের কণ্ঠস্বর পেজে তাতক্ষনিকভাবে পাঠকেরা সিলেট, রাঙ্গামাটি,  গাজিপুর, ময়মনসিংহ সহ বিভিন্ন জেলা থেকে ভুমিকম্পের সত্যতা নিশ্চিত করেছেন।

  এই লিংকে পাঠকের মন্তব্য ।

তাৎক্ষণিকভাবে দেশের কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইএমএসসি জানায়, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.১। ভূমিকম্পের উৎপত্তিস্থল মিয়ানমার।

এর আগে  আজ মঙ্গলবার দুপুর ৩টা ৮ মিনিটে ভূমিকম্পে রাজধানী ঢাকাসহ সারাদেশ কেঁপে উঠে। মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, রিখটার স্কেলে এ ভূমিকম্পের মাত্রা নির্ধারণ করা হয়েছে ৫ দশমিক ৫। এর উৎপত্তিস্থল ছিল ভারতের ত্রিপুরা রাজ্যের আম্বাসা শহরের ১৯ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে। এর গভীরতা ৩৬ দশমিক ১৫ কিলোমিটার।

বিস্তারিত আসছে …