সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কুড়িগ্রামে ব্রীজের মোকা ভেঙ্গে ৪০ হাজার মানুষের দুর্ভোগ

১২:১৩ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বালাঘাট ব্রীজটি ভেঙ্গে হেলে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে ১৫ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ। দেড়যুগ আগে নাগেশ্বরী পৌরসভার গোদ্ধারের পাড়, মোছলিয়া ও মেছনি বিলের সংযোগ স্থলে বালাঘাট ব্রিজটি নির্মান করা হয়।

biriz

ওই ব্রীজটি দিয়ে উপজেলার কানিপাড়া, জোলাপাড়া, টাপুরচর, নেয়াখালীপাড়া, সাতানিপাড়া, হিন্দুপাড়া, মুন্সীটারী, পঞ্চায়েতপাড়া, ফকিকের হাট, নেওয়াশী, খরিবাড়ী গ্রামের মানুষ যাতায়াত করেন। সম্প্রতি বন্যার সময় ব্রিজটির দুই মোকার সংযোগ সড়কসহ ব্রিজটি ভেঙ্গে হেলে পরে। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওই ১৫ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ।

স্থানীয়রা ভাঙ্গা সংযোগ সড়ক ও ব্রীজের মোকায় বাঁশের চরাটি দিয়ে পাড়াপাড়ের ব্যবস্থা করলেও তা অত্যন্ত ঝুঁকিপূর্ন। প্রতিদিন পথচারী, সাইকেল আরোহি ও রিকসা চালক বা কোন না কোন দুঘটনায় আহত হচ্ছে। তাই এখানে দ্রুত একটি ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

মোছলিয়া গ্রামের আবেদ আলী ও শামসুল হক বলেন, ব্রীজটির মোকাভেঙ্গে যাওয়ায় আমাদের যানবাহন দিয়ে জিনিসপত্র আনা নেয়া করতে ভীষন অসুবিধা হচ্ছে।

নাগেশ্বরী পৌর মেয়র আব্দুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, ব্রীজটির মোকা ভেঙ্গে গিয়ে লোকজনের চলাচলে অসুবিধা হচ্ছে। আমি ব্যবস্থা নিতে প্রকৌশলীকে বলেছি। চলতি অর্থ বছরে হয়ে যাবে।