• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:৪৫মিঃ

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান নুরুল আলমকে পদে পুনঃ বহালের নির্দেশ

⏱ | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ 📁 চট্টগ্রাম, দেশের খবর

আবদুল আউয়াল জনি, নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ২ নম্বর আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত মাওলানা মুহাম্মদ নুরুল আলম চৌধুরীকে পুনঃবহালের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর আগে স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে। ওই বরখাস্ত আদেশকে চ্যালেঞ্জ করে তার একটি রিট পিটিশনের প্রেক্ষিতে আদালত এই আদেশ দেন।

nidas

সূত্র জানায়, হাইকোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে গত ১৮ ডিসেম্বর চট্টগ্রাম জেলা প্রশাসককে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ সম্বলিত চিঠি দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সেই চিঠির প্রেক্ষিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে গত ২ জানুয়ারি লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আরেকটি চিঠি পাঠানো হয়। চিঠিতে হাইকোর্ট কর্তৃক প্রদত্ত আদেশ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তাকে বলা হয়। যার অনুলিপি অবগতির জন্য প্রেরণ করা হয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও স্থানীয় সরকার, চট্টগ্রাম এর পরিচালক বরাবরে।

উল্লেখ্য, ইউপি নির্বাচন চলাকালীন সময়ে কারাগার থেকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জামায়াত সমর্থিত মাওলানা নুরুল আলম।

এ প্রসঙ্গে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিজনুর রহমান বলেন, মামলা থাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বহিষ্কার করেছিল। হাইকোর্টের নির্দেশ মোতাবেক দ্রুত মাওলানা নুরুল আলম চৌধুরীকে ইউপি চেয়ারম্যান হিসেবে পরিষদের দায়িত্ব হস্তান্তর করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।