• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এ আর রহমানের কেটে ফেলে দেয়া নখের যোগ্যতাও আমার নেই: আসিফ

১২:৫৩ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ বিনোদন

বিনোদন ডেস্ক- ফেইসবুক পোস্টের মাধ্যমে ভারতের অস্কারজয়ী সঙ্গীতশিল্পী, প্রখ্যাত সুরকার এ.আর.রাহমানের বিরুদ্ধে তার গানের সুর ও কথা নকলের অভিযোগ করেছিলেন বাংলাদেশের শিল্পী আসিফ আকবর। একদিন পর আরেকটি পোস্টের মাধ্যমে সে অভিযোগ ফিরিয়ে নিলেন তিনি।

ওই স্ট্যাটাসটি দেওয়ার একদিন পরে মঙ্গলবার ফেইসবুক পোস্টে এ আসিফ আকবর জানিয়েছেন, তার আগের পোস্ট পড়ে অনেকেই বিরূপ মন্তব্য করেছেন। বিষয়টি তার কাছে খারাপ লেগেছে। এ কারণে এ বিষয়টি নিয়ে বেশি কথা হোক তা তিনি চাইছেন না।

আসিফ আরও জানান, ‘ওকে জানু’ সিনেমার যে গানটিতে তার গানের সুর ও কথা কপি করা হয়েছে সেটি ওই সিনেমার অফিসিয়াল ট্র্যাক কিনা তা এখনো নিশ্চিত নয়। এ কারণে এ বিষয়ে করা অভিযোগ ফিরিয়ে নিয়েছেন তিনি।

asif-rahman_35606_1483360800_35664_1483442925এ.আর.রাহমানের মতো একজন বিশ্বনন্দিত তারকা এমন কাজ করতে পারেন না বরং তার নাম ব্যবহার করে তৃতীয় কোনো পক্ষ কাজটি করেছে-এমন সম্ভাবনার কথার জানিয়েছেন শিল্পী আসিফ আকবর।

মঙ্গলবার আসিফ তার স্ট্যাটাসে উল্লেখ করেন, সম্মানী মানুষকে সম্মান জানানোর মাধ্যমেই শুধুমাত্র নিজেকে সম্মানিত ভাবা যেতে পারে। গতকাল (সোমবার) আমি শ্রদ্ধেয় এ আর রহমান স্যারের ব্যাপারে আমার একটি গান কপি করার কথা উল্লেখ করেছিলাম। ইউটিউবে যা দেখেছি তাই লিখেছি। লেখার কোন জায়গায় উনার প্রতি অশ্রদ্ধা প্রকাশ করিনি। শ্রদ্ধেয় এ আর রহমান বীর দিগ্বীজয়ী মিউজিশিয়ান, উনার কেটে ফেলে দেয়া নখের যোগ্যতাও আমার নেই। উনার প্রতি অসম্মান দেখানো্র মতো ধৃষ্টতাও আমার নেই।

আসিফ আরো লেখেন, আমি অনেকগুলো মিডিয়ার মুখোমুখি হয়েছি, কারো কাছেই বাজেভাবে মন্তব্য করিনি। আমরা কেউই ইউটিউব বিশেষজ্ঞ নই। যা দেখা গেছে তাই নিয়ে সাময়িক হৈচৈ হয়েছে। এখানে তৃতীয় একটা পক্ষ এই অনৈতিক কাজটা করেছে এ আর রহমান স্যারের নাম ভাঙ্গিয়ে। হঠাৎ করে এরকম একটা পরিস্থিতি সৃষ্টি হওয়ায় আমি নিজেই বিব্রত।

আসিফ লেখেন, ফোনে, ইনবক্স মেসেঞ্জারে আমার প্রকৃত শুভাকাঙ্ক্ষীরা প্রকৃত তথ্য জানিয়ে লিখেছে, এটা ‘ওকে জানু’ ছবির অফিসিয়াল ট্র্যাক নয়। যারা জানিয়েছেন তাদের ওপর আমার ভরসা আছে। লাভের মধ্যে লাভ হয়েছে একটাই –উনার মতো একজন মহান মিউজিশিয়ানের সাথে আমার ছবি ছাপা হয়েছে। আমার কিছু ফ্যান আমার প্রতি অতিরিক্ত ভালবাসা দেখাতে গিয়ে যাচ্ছেতাই মন্তব্য করে পোষ্ট দিয়েছে, যেগুলোতে আমাকে হিরো ভাবা হয়েছে। তোমাদের অতিরঞ্জিত কিংবা মাত্রাতিরিক্ত ভালবাসা আমার জন্য ক্ষতির কারণ হতে পারে। সবার পক্ষ থেকে শ্রদ্ধেয় এ আর রহমান স্যারকে যথাবিহীত সম্মান জানাচ্ছি। আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি।