সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মাদারীপুরে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

১:১০ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর জেলা ছাত্রলীগের উদ্যেগে সকাল ১১ টায় সরকারী নাজিম উদ্দিন কলেজ গেটের সামনে থেকে ও ইটেরপুল এলাকা থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা শুরু করে মাদারীপুরের পুরান বাজার হয়ে নিরায়ময় হাসপাতালের পাশ দিয়ে একই স্থানে এসে শেষ হয়।

potista-barsiki

এছাড়াও কালকিনি উপজেলা, শিবচর উপজেলা এবং রাজৈর উপজেলার একই সময় ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এ সময় জেলার ছাত্রলীগের নেতাকর্মীসহ আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ নানা কর্মসূচি গ্রহণ করেছে। নতুন সাজে সজ্জিত হয়েছে সরকারী নাাজিম উদ্দিন কলেজ ও বিশ্ববিদ্যাল, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ, রাজৈর সরকারী ডিগ্রী কলেজ সহ মাদারীপুরের বিভিন্ন কলেজের ক্যাম্পাস। মাদারীপুরের ক্যাম্পাসের দেয়াল চিত্রে সংগঠনটির গৌরবোজ্জ্বল ইতিহাস- ‘চিত্রপটে বাংলাদেশ ছাত্রলীগ’ এবার নতুন আঙ্গিকে শোভাবর্ধন করেছে।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও গণতন্ত্রের আন্দোলনে ভূমিকা তুলে ধরতে সংগঠনের গৌরবোজ্জ্বল ভূমিকা দেয়াল চিত্রে ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়া ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা অধিকার আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধসহ সংগঠনের সোনালি অর্জনগুলো তুলে ধরা হয়েছে।