রাসিক কর্তৃক অস্বাভিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

৪:০৪ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ৪, ২০১৭ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: বর্ধিত হোল্ডিং ট্যাক্স বহুগুনে বৃদ্ধি, ট্রেড লাইসেন্স ফি, সাইন বোর্ড ফি বাতিল এবং সহনীয় পর্যায়ে ভ্যাট আরোপের দাবিতে চলমান অন্দোলনের নতুন কর্মসুচি ঘোষনা উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে নাগরিক অধিকার সংরক্ষন সংগ্রাম পরিষদ।

songbad

আজ বুধবার সকালে নাগরিক অধিকার সংরক্ষন সংগ্রাম পরিষদ কতৃক আয়োজনে রাজশাহী শহর মালোপাড়া সোনদীঘির মোড়ে রাসিক কর্তৃক অস্বাভিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় নাগরীক অধীকার সংরক্ষন সংগ্রাম পরিষদের আহবায়ক এ্যাডভোকেট এনামুল হক বলেন, রাজশাহী নগরবাসীর আয়ের সংঙ্গে সঙ্গতি বিহীন ভাবে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধিও প্রতিবাদে দীঘদিন ধরে রাজশাহীবাসী আন্দোলন করে আসছে। এবং বর্তমান মেয়র বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে। গন স্বাক্ষর সংগ্রহ এবং গত ১১ ডিসেম্বর মানববন্ধন করা হয়। এছাড়া বিভিন্ন সংগঠন বিভিন্ন সময়ে বর্ধিত অস্বাভিক হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি বাতিলের দাবিতে কর্মসুচি পালন করেছে। কিন্তু রাজশাহী সিটি কর্পোরেশন কতৃপক্ষ তাদের গনবিরোধি কার্যক্রম বন্ধ করে নাই।

প্রসঙ্গত উপস্থিত ফরিদ মহামুদ সাইদুর রহমান সাইদ, জিয়াউল ইসলাম, মজিবুর রহমান, মইনুল ইসলাম, এ্যাডভোকেট হোসেন আলী পেয়ারা, আল কাইয়ুম, ডাক্তার তাজনা চৌধুরী এবং হারুর-আর-রশিদ সবায় একমত পোষন করে সাংবাদিকদের জানান, নাগরীকদের সেবা প্রদানে গত ১৯৭৬ সালে রাজশাহী পৌরসভা প্রতিষ্ঠিত করা হয়। এবং ততকালিন সময় থেকে এ এইচ এম খায়রুজ্জমান লিটন এবং মোসাদ্দেক হোসেন বুলবুল দায়িত্ব পালনকালে কখনও গণবিরোধী ও নিপীড়নমূলক সিন্ধান্ত নাগরীকদের উপর চাপিয়ে দেননি। কিন্ত বর্তমান ভারপ্রাপ্ত মেয়র নিজামুল আজিজ নিজ সিন্ধানে অটল রয়েছেন। গন মানুষের আকাঙ্খাকে উপেক্ষা করায় চলতি দায়িত্ব প্রাপ্ত মেয়রের গণবিরোধী কার্যকলাপের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন। আগামী ১৪ জানুয়ারী শনিবার সকাল ৯টা থেকে অপরাহ্ন ২টা ৩০ পর্যন্ত সাহেব বাজার মোড়ে এক প্রতীক গণ-অনশন কর্মসুচী পালন করার সিন্ধান্ত ঘোষনা দিয়েছেন।