• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:২৫মিঃ

মধ্যরাতে অল্পের জন্য রক্ষা পেলো নয়া পল্টনে বিএনপির অফিস

⏱ | বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ 📁 Breaking News, জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর নয়া পল্টনের একটি ভবনে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত একটার কিছু সময় পর আগুন নিয়ন্ত্রণে আনে।

যে ভবনটিতে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছিল সেটি বিএনপি অফিসের পাশের ভবন। ফলে ফায়ার সার্ভিসের লোকজন সময়মত না গেলে ওই আগুন বিএনপি অফিসেও সহজেই ছড়িয়ে যেত এমনটি দাবি সংশ্লিষ্টদের।

noya-polton

ফাইল ফটো

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি ‍অফিসার মিজানুর রহমান অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, আট তলা ভবনটির নিচতলার গ্যাসলাইন থেকে আগুনের সূত্রপাত হয়। তবে এ অগ্নিকাণ্ডের ঘটনায় বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কেউ হতাহতও হয়নি।

এর আগে বুধবার বিকেলে রাজধানীর মিরপুরে আলিমুল্লাহ মার্কেটের একটি ফ্লোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। ওখানেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানায় ফায়ার সার্ভিস।

প্রসঙ্গত, এবার নতুন বছর আসার সাথে সাথেই রাজধানীর বেশ কয়েকটি ভবনে আগুন লাগার ঘটনা ঘটলো। এর মধ্যে গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন ছিলো সবচেয়ে ভয়ানক। যা গত সোমবার রাত আড়াইটায় লেগে এখনও নিভু নিভু করে ঝলছে।