• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফের সময় পেলেন খালেদা জিয়া

১:৩১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ Breaking News, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর- জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য ফের সময় পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার আত্মপক্ষের সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য পরবর্তী তারিখ ১২ জানুয়ারি ধার্য করেন।

1434546864_3560_5282_6403বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে পৌঁছেন খালেদা জিয়া। এর আগে সকাল ১০টা ২০ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন থেকে তিনি রওনা হন।

আজ এ মামলার আত্মপক্ষের সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার দিন ধার্য ছিল। বেগম খালেদা জিয়ার আইনজীবী আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য না নিতে সময়ের আবেদন দাখিল করেন।

সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলাটির সাক্ষী বাতিলের আবেদনটি আদালত নামঞ্জুর করেছেন। তাই এর বিরুদ্ধে আমারা উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেছি। তাই আমাদের সময় দেয়া হোক। আদালত আত্মপক্ষের সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার জন্য পরবর্তী তারিখ ১২ জানুয়ারি ধার্য করেছেন।

ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ভবনে বিশেষ এজলাসে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলা দুটির বিচারকাজ চলছে। এই বিশেষ জজ আদালত-৩-এর বিচারক হলেন আবু আহমেদ জমাদার।

এর আগে গত বছর ২৯ ডিসেম্বর আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ জানুয়ারি আসামিদের আত্মপক্ষ সমর্থনের তারিখ ধার্য করে। এদিন আদালতে হাজির না হলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাতিল করা হবে বলে আদালত জানায়।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুনুর রশিদ মামলাটি করেন।