• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:২৯মিঃ

বরিশালে বিএনপির সমাবেশে যুবলীগ-ছাত্রলীগের হামলা

২:২১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ

বরিশাল প্রতিনিধি: বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশে দুই দফা হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাককর্মীরা। এতে নারী কাউন্সিলরসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টা ও পৌনে ১১টার দিকে দু’দফায় অশ্বিনী কুমার হল চত্বরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে হামলার ঘটনা ঘটে।

এর আগে ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিলে অংশগ্রহণের জন্য সকাল থেকেই বরিশাল সদর রোডের দলীয় কার্যালয়ে জড়ো হয় বিএনপি নেতাকর্মীরা।

barisalবরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন অভিযোগ করেন, নগরীর সদর রোড টাউন হল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে অবস্থানরত বিএনপি নেতাকর্মীদের ওপর প্রথম হামলা চালানো হয় সকাল সাড়ে ১০টার দিকে। এ সময় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশের উপস্থিতিতে বিএনপি নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। প্রাণ বাঁচাতে দলীয় কার্যালয়ে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। পরে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের দূরে সরিয়ে দেয় পুলিশ ।

এর কিছুক্ষণ পর বিএনপি নেতাকর্মীরা ফের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করলে বেলা পৌনে ১১টার দিকে ক্ষমতাসীন দলের একদল উচ্ছৃঙ্খল নেতাকর্মী পুলিশের সামনে লাঠিসোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দ্বিতীয় দফা হামলা চালায়। এ সময় তারা বিএনপি দলীয় কার্যালয় ভাঙচুর করে। দুই দফা হামলায় নারী কাউন্সিলরসহ বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয় । আজাদ সিকদার নামক আহত এক নেতাকে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

জেলা বিএনপি (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, মাঝখানে বন্ধ থাকলেও বরিশালে প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর হামলার সংস্কৃতি ফের নতুন করে সূচনা হলো। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলাপ করে এই হামলায় করণীয় বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।