সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ডিএসসিসির সব মা‌র্কেট কর্তৃপক্ষকে সতর্ক থাকার নি‌র্দেশ সাঈদ খোকনের

৩:৫৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- গুলশানের ডিএনসিসি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের কথা মাথায় রেখে ঢাকা দ‌ক্ষিণ সি‌টি ক‌রপোরেশ‌নের (ডিএস‌সি‌সি) সব মা‌র্কেট কর্তৃপক্ষকে সর্বোচ্চ সর্তক থাকার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন মেয়র সাঈদ খোকন।

বৃহস্প‌তিবার দুপু‌রে রাজধানীর মুক্তাঙ্গ‌নে অত্যাধু‌নিক পাব‌লিক টয়‌লেট উ‌দ্বোধনের সময় মেয়র এ কথা ব‌লেন।

মেয়র ব‌লেন, যেসব মা‌র্কে‌টে অ‌গ্নিনির্বাপণ ব্যবস্থা নেই, সেগু‌লোতে অ‌গ্নিনির্বাপণের ব্যবস্থা কর‌তে হবে। একই স‌ঙ্গে সব ধর‌নের নাশকতামূলক কর্মকাণ্ড প্র‌তিহত কর‌তে মা‌র্কেট কর্তৃপক্ষ‌কে সব সময় সজাগ থাক‌তে হ‌বে।

dscc20170105151139গুলিস্তানের ফুটপাত বেদখল বিষয়ে তিনি বলেন, আমরা একটি সভা করেছি। আগামী ১১ জানুয়ারী গুলিস্তান এলাকার যারা হকার রয়েছেন তাদের সঙ্গে আলাপ করবো কিভাবে ফুটপাত দখলমুক্ত করা যায়। আপনারা দেখেছেন ইতোমধ্যে আমরা ৫টি এলাকায় হলিডে (ছুটির দিন) মার্কেট ঘোষণা করেছি। সেই মার্কেটগুলোয় সাপ্তাহিক ছুটির দিন হকাররা ব্যবসা করতে পারবেন। ওই স্থানগুলোকে ব্যবসা উপযোগী করার জন্য যা যা প্রয়োজন তাইই করবো।

দক্ষিণের মেয়র আরো বলেন, কিভাবে পুনর্বাসনের মাধ্যমে গুলিস্তান এলাকা হকারমুক্ত করা যায় আমরা সে বিষয়ে আলাপ আলোচনা করবো। তাদের কোনো দাবি থাকলে আলোচনায় আসতে পারে। এর মাধ্যমেই আমরা সমস্যার সমাধান করে গুলিস্তান এলাকাকে পথচারীদের জন্য উন্মুক্ত করে দেব।

গুলিস্তান পার্ক সম্পর্কে মেয়র বলেন, এখানে কার পার্কিং রয়েছে। একটি মসজিদও বানানো হয়েছে। তাদের সঙ্গে আমাদের আলাপ আলোচনা চলছে। আমরা আলাপ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চাই। সব সময় আলোচনার বিষয়টা খুব গুরুত্বপূর্ণ।