সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফরিদপুরে তিনদিনের ইজতেমা আজ শুরু

৪:০২ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৫, ২০১৭ খুলনা, দেশের খবর

hg


হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের আদমপুর ও পৌর এলাকার উত্তর আলীপুরের কুমার নদীর পাড়ে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার আঞ্চলিক পর্ব। ফরিদপুর মারকাজ মসজিদের তত্ত্বাবধানে এবারই প্রথমবারের মতো ইজতেমার আয়োজন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, আজ বাদ জোহরের নামাজের পর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। শনিবার জোহর নামাজের আগে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমা। ইতোমধ্যে দুর-দুরান্ত থেকে মুসল্লীরা সমবেত হয়েছেন ইজতেমা মাঠে। ইজতেমাকে সফল করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পুরো ইজতেমা মাঠকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। আইন শৃংখলা রক্ষায় ও নিরাপত্তা নিশ্চিত করতে আয়োজকদের সাথে ফরিদপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সংশ্লিষ্ট সরকারী-বেসরকারী দপ্তর, ফরিদপুর পৌরসভা, জেলা পরিষদ কাজ করবে।

৭০ একর জায়গাজুড়ে ইজতেমার প্যান্ডেল নির্মান করা হয়েছে। একাধিক সূত্রে জানা যায়, ফরিদপুর জেলার বিভিন্ন স্থান থেকে কয়েক লাখ লোক ইজতেমা ময়দানে আসবেন। বিদেশীদের থাকার জন্য বিশেষ ব্যবস্থাও নেয়া হয়েছে।