সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘এটা ভেরি সিক্রেট’! বৈঠকে নেয়া সিদ্ধান্ত জানাতে এবার কৌশলী বিএনপি

১:১৮ পূর্বাহ্ন | সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ Breaking News, ফিচার

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর-

গুলশান কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক শেষ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে পাঁচ সদস্যের নাম জমা দেয়া না দেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ডাকা এই বিশেষ বৈঠকে নেয়া সিদ্ধান্ত সাংবাদিকদের জানাতে সতর্কতা অবলম্বন করছে বিএনপি।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান মাহবুবুর রহমান জানান, আজ (রোববার) বৈঠক মুলতবি রয়েছে। আগামীকাল (আজ সোমবার) স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে।

চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রোববার রাত ৯টা ৩৫ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত দীর্ঘ এ বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মাহবুুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান অংশ নেন।  বৈঠকে নাম প্রস্তাবের বিষয়ে কি আলোচনা হয়েছে তা জানাতেও কৌশল অবলম্বন করছে দলটি।

তবে বৈঠকে অংশ নেয়া একটি সুত্র জানিয়েছে,  ইসি গঠনে নাম প্রস্তাব করে আবারও বিব্রত হতে চাচ্ছে না বিএনপি। তবে নাম প্রস্তাব করা না করার পক্ষে-বিপক্ষে দুই অবস্থানেই মতামত রয়েছে দলটির নেতাকর্মীদের। ফলে এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এমনকি গুরুত্বপূর্ণ এ বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিতে আরেকদিন সময় নিতে চায় দলটি।

ঐ সুত্র আরও জানিয়েছে, সোমবার (৩০ জানুয়ারি) সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সার্চ কমিটির বৈঠক পর্যবেক্ষণ করবে বিএনপি। বৈঠক পর্যবেক্ষণ করে রাতে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারে দলটি।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্যরা কারো নাম প্রস্তাব করেছেন কিনা জানতে চাইলে, দলটির স্থায়ী কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের বলেন , ‘এটা ভেরি সিক্রেট। তবে এ বিষয়ে সভায় আলোচনা হয়নি। বেগম জিয়ার কানে কানে হয়তো কেউ নাম বলবেন। পরে তিনিই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

তিনি আরও জানান, সার্চ কমিটির বেধে দেয়া সময়ের মধ্যেই নাম দেবে বিএনপি। জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা সার্চ কমিটিকে নাম পাঠাবো। যেহেতু আমাদের চেয়ারপারসন খালেদা জিয়াই এ জন্য প্রথম পদক্ষেপ নিয়েছিলেন, সে কারণেই আমরা নাম দেব এবং সেটি নির্ধারিত সময়ের মধ্যেই।

গুলশান কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আজকের (রোববার) আমাদের স্থায়ী কমিটির বৈঠকে সার্চ কমিটি থেকে নাম চেয়ে যে চিঠি দেয়া হয়েছে সে বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠক মুলতবি রয়েছে। আগামীকাল (সোমবার) সন্ধ্যায় আবারও বৈঠক হবে।

উল্লেখ্য, গত শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসা ৩১টি রাজনৈতিক দলের কাছে পাঁচটি করে নাম চাওয়া হয়েছে। আগামী মঙ্গলবারের (৩১ জানুয়ারি) মধ্যে এই তালিকা জমা দিতে হবে। সুতরাং নাম জমা দিতে হলে বিএনপিকে সােমবারই সিদ্ধান্ত নিতে হবে।