সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে লেডি জাস্টিস-এর মূর্তি অপসারনের দাবীতে বিক্ষোভ সমাবেশের ডাক

৯:৩৩ পূর্বাহ্ন | সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ ইসলাম, ঢাকা, দেশের খবর, স্পট লাইট

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর-  :

অনতিবিলম্বে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে  লেডি জাস্টিস-এর মূর্তি অপসারন করা না হলে বিক্ষোভ মিছিলসহ আগামীতে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দাবী না মানলে জানমাল দিয়ে হলেও ঈমান রক্ষায়  ইসলামি জনতা গণ-প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে, যা সরকারের জন্য শুভ হবে না বলেও ‘ইঙ্গিত’ দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা ।

রোববার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর  দক্ষিনের আয়োজনে অনুষ্ঠিত এক যৌথ সভায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপনাকে পশ্চিমা সংস্কৃতি হিসেবে আখ্যায়িত করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, সংখ্যাগরিষ্ঠ খ্রিষ্টান অধ্যুষিত মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের সামনে সর্বোচ্চ প্রণেতা হিসেবে মহানবী হযরত মুহাম্মদ সা:-এর নাম লিপিবদ্ধ থাকলেও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের সুপ্রিম কোর্টের সামনে গ্রিক দেবী লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপন করে মুসলিম সাংস্কৃতিক চেতনা ধ্বংসের চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, সংস্কৃতির মানে হচ্ছে আত্মপরিচয়। মানুষের বিশ্বাস, আচরণ ও জ্ঞানের সমন্বিত প্যাটার্নকে বলা হয় সংস্কৃতি। ভাষা, সাহিত্য, ধর্ম ও বিশ্বাস, রীতিনীতি, সামাজিক মূল্যবোধ, উৎসব, শিল্পকর্ম ও আইনকানুন প্রভৃতি সবকিছু নিয়েই সংস্কৃতি। লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপন বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের সাংস্কৃতিক কোনো অনুষঙ্গেরই অংশ নয়। সুতরাং এর বিরুদ্ধে ঈমান রক্ষায় ইসলামী জনতা গণপ্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

এসময় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ৩ ফেব্র“য়ারি শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে তিনি দেশের সকল মুসলমানকে যোগদানের আহ্বান জানান ।

অনুষ্ঠিত সভায় ভারতীয় চ্যানেলগুলো ‘অশ্লীল’ উল্লেখ করে অবিলম্বে বন্ধের দাবীও জানান বক্তারা । কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইন ২০০৬ অনুযায়ী ভারতীয় টিভি চ্যানেলসহ সব অশ্লীল বিদেশী চ্যানেল নিষিদ্ধ হওয়ার যোগ্য উল্লেখ করে বক্তারা বলেন, ‘ বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, শিা ও সংস্কৃতি, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ ও জাতীয় সংহতি এবং রাষ্ট্রীয় ভাবমূর্তি পরিপন্থী কোনো অনুষ্ঠান প্রচার করা যাবে না। ‘

Islami-Andolon-Bangladesh

মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, সহকারি মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান. নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

supreme-court-lady-justice-

ফাইল ফটোতে- সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ লেডি জাস্টিস-এর প্রতিকৃতি