ঝিনাইদহে ৮ দফা দাবীতে পৌর কাউন্সিলরদের মানববন্ধন

◷ ২:৪৩ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিানইদহ প্রতিনিধি: ঝিনাইদহে মাসিক সম্মানী ভাতা বৃদ্ধিসহ ৮ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে পৌর কাউন্সিলররা। আজ সোমবার সকালে পৌর কাউন্সিলর এসোসিয়েশন জেলা শাখার উদ্যোগে শহরের পোষ্ট অফিস মোড়ে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

poro-manob

কর্মসূচিতে জেলার ৬ টি পৌরসভার কাউন্সিলরা অংশ নেয়। ঘন্টাব্যাপী এই কর্মসূচীতে ঝিনাইদহ পৌর সভার মেয়র সাইদুল করিম মিন্টু একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মধু।

ঝিনাইদহ জেলা শাখার সভাপতি আব্দুর রাজ্জাক, কোটচাঁদপুরের আনোয়ারুল ইসলাম সেন্টু, কালীগঞ্জের আশরাফুল ইসলাম মিঠু, ঝিনাইদহের মহি উদ্দিন, ঝিনাইদহ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, শৈলকুপার কাউন্সিলর আবুল কালাম আজাদ।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত স্থানীয় সরকার মন্ত্রনালয় পৌর কাউন্সিলরদের বৈষম্যমুলক ও অসম্মানজনক মাসিক সম্মানী ভাতা প্রদাণ করে আসছে। তাদের অন্যান্য দাবীগুলো হলো পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা সরকারের রাজস্ব তহবিল থেকে দিতে হবে, কাউন্সিলরদের সম্মান ও পদমর্যাদা নির্ধারন, কাউন্সিলরদের মধ্য থেকে টেন্ডার কমিটির সভাপতি নিয়োগ, পৌর পরিষদের সিদ্ধান্ত ছাড়া দেশি বিদেশী প্রকল্প, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহ্বান, হাটবাজারে খাস আদায় করা যাবে না, দেশি বিদেশী যেকোন প্রকল্প ওয়ার্ডে নেওয়ার অধিকার কাউন্সিলরদের দিতে হবে, ওয়ার্ড ভিত্তিক কাউন্সিলরদের তদারকি ও প্রত্যায়নপত্র দেওয়ার বিধান থাকতে হবে, পৌর কাউন্সিলরদের মন্ত্রনালয় থেকে প্রত্যায়নপত্র প্রদানের ব্যবস্থা করতে হবে।

দেশ বিদেশে মেয়েদের ন্যায় প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে ও পৌর নির্বাচন পদ্ধতির পরিবর্তণ করতে হবে। তাই এই বৈষম্যমুলক আইন সংশোধন করে যুগোপযোগী আইন প্রবর্তনের দাবীসহ ৮ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকার প্রধানের হস্তক্ষেপ কামনা করেন।