সংবাদ শিরোনাম

আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলারাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, সব রুটের বাস বন্ধনিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার৮ম শ্রেণি পাস করে ‘ডাক্তার’, চেম্বার খুলে দেখছেন রোগী!বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার আহ্বান জাতিসংঘেরফুলবাড়ীতে টিভি দেখার প্রলোভনে প্রতিবন্ধী শিশুকে বলাৎকারআল-জাজিরা একটা নাটক লিখেছে, যা বেমানান: পররাষ্ট্রমন্ত্রীসিএমপিতে ৮ পুলিশ কর্মকর্তার দফতর বদলক্রাইস্টচার্চে আবারও ‘গোলাগুলির শব্দ’, শিউরে উঠলেন তামিম!নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

খুলনায় বিনা মূ‌ল্যে ঠোঁট কাট‌া ও তালুফাটা শিশু‌দের চি‌কিৎসা শুরু

৪:৪৫ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ খুলনা, দেশের খবর

জিএস‌কে শান্ত, খুলনা প্র‌তি‌নি‌ধি: ঠোঁট কাটা ও তালুফাটা শিশু‌দের জন্য খুলনায় বিনা মূ‌ল্যে চি‌কিৎসা সেবা শুরু হ‌য়ে‌ছে। দ‌রিদ্র ও সু‌বিধা ব‌ঞ্চিত শিশু‌দের বিনা মূ‌ল্যে এ সেবা প্রদান কর‌বে বি‌দেশী এক‌টি বি‌শেষজ্ঞ দল।

cikisa

‌আজ সোমবার (৩০ জানুয়া‌রি) সকা‌লে খুলনা শিশু হাসপাতা‌লে রোটারী ক্লা‌ব অব গুলশান লেক সি‌টি অা‌য়ো‌জিত এই চি‌কিৎসা সেবাদান কর্মসূ‌চির উদ্বোধন ক‌রেন খুলনা ২-অাস‌নের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

খুলনা শিশু হাসপাতা‌লের প্রধান তত্বাবধায়ক ডাঃ কামরুজ্জামা‌নের সভাপ‌তি‌ত্বে অন‌ু‌ষ্ঠিত চি‌কিৎসা সেবাদান কর্মসূ‌চ‌ির উদ্বোধনী অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন বিনা মূ‌ল্যে ঠোঁট কাটা ও তালুফাটা শিশু‌দের চি‌কিৎসা সেবাদান কর্মসূ‌চির প্রকল্প প‌রিচালক ডঃ জয়নাল অা‌বেদীন, মিশন ডি‌রেক্টর ও টিম লিডার ডাঃ বারবাস ফিসার, খুলনা প্রেস ক্লা‌বের সভাপ‌তি এস এম হা‌বিবসহ স্থানীয় ও বি‌দেশী বি‌শেষজ্ঞ চি‌কিৎসক কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠা‌নে বক্তারা এই মহৎ উদ্যোগকে স্বাগত জা‌নি‌য়ে ব‌লেন বিনা মূ‌ল্যে এমন সেবার মাধ্য‌মে দ‌রিদ্র ও মেহন‌তি মানুষ‌দের সন্তান‌দের মু‌খে হা‌সি ফুঁট‌বে। সুস্থ্য ও সুন্দর জীবন লা‌ভের মাধ্য‌মে এসব শিশুরা সমাজ‌ ও জা‌তি‌কে অা‌লো‌কিত কর‌বে এমন প্রত্যাশা অামা‌দের সক‌লের।

বিনা মূ‌ল্যে এই চি‌কিৎসা সেবা কার্যক্রম বি‌দেশী ১০ জন বি‌শেষজ্ঞ চি‌কিৎসক ও ৫ জন না‌র্সের সমন্ব‌য়ে প‌রিচা‌লিত হ‌বে। এই মিশ‌নে অপা‌রেশ‌নের জন্য ১শ ৫০ জন রোগীর পক্ষ হ‌তে অা‌বেদন করা হ‌য়ে‌ছে। অা‌বেদন ও রোগীর অবস্থা বু‌ঝে তা‌দের‌কে সেবা প্রদান করা হ‌বে। এই চি‌কিৎসা সেবা অাগামী ৯ ফেব্রুয়ারী পর্যন্ত চল‌বে।