• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রোনালদো-মোরাতার গোলে রিয়ালের জয়

৪:৫৯ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ খেলা

news_picture_41399_real1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ মাঠে নামার প্রায় নয় ঘন্টা আগে খেলতে নেমেছিল বার্সেলোনা।শিরোপার লড়াইয়ে থাকা বার্সা ড্রয়ে পয়েন্ট হারানোয় নিজেদের ব্যবধান বাড়ানোর দারুণ এক সুযোগ পেয়ে যায় লস ব্লাঙ্কোসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে সেই সুযোগটা ভালোই কাজে লাগিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদো, আলভারো মোরাতা ও কোভাসিচের গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে জিনেদিন জিদানের দলটি।

জিদানের অধীনে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়া রিয়াল সম্প্রতি হঠাৎই ছন্দ হারিয়ে ফেলে। দুই সপ্তাহ আগে লিগে সেভিয়ার কাছে ২-১ গোলের হার দিয়ে ছন্দপতনের শুরু হয় তাদের। তিন দিন পর কোপা ডেল রেতে সেল্টা ভিগোর কাছে হার এবং ফিরতি লেগে ড্র করে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ে। ফলে আরো একটি ট্রেবল শিরোপা জয়ের সুযোগ হারায় ইউরোপের অন্যতম সফল ক্লাবটি।

রোববার রাতে রিয়ালের হয়ে ম্যাচের ৩৮ মিনিটে প্রথম গোলটি করেন কোভাসিচ। রোনালদোর পাস থেকে ডি বক্সে কোনাকুনি শটে সোসিয়েদাদের জাল কাঁপান তিনি। বিশ্রাম থেকে ফিরে ম্যাচের ৫১ মিনিটে রিয়ালের ব্যবধান দ্বিগুণ করেন ক্লাবটির সবচেয়ে সেরা তারকা রোনালদো। প্রথমে গোল পাওয়া কোভাসিচের পাস থেকে গোল করে লা লিগায় নিজের ১৩তম গোলটি পান রোনালদো।

ম্যাচের ৮২ মিনিটে সোসিয়েদাদের জালে শেষ গোলটি করেন আলভারো মোরাতা। করিম বেনজেমার বিকল্প হিসেবে নেমে এ সাফল্য পান তিনি। ডান দিক থেকে লুকাস ভাসকুয়েসের পাস থেকে দুর্দান্ত এক হেডে রিয়ালের ব্যবধান ৩-০ করেন মোরাতা। বাকি সময় আর গোল না হওয়ায় এ ব্যবধানেই মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে ১৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪৬। এক ম্যাচ বেশি খেলে বার্সেলোনা ৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। আর সমান ম্যাচ ও পয়েন্ট ব্যবধানে তৃতীয় স্থানে রয়েছে সেভিয়া।