সার্চ কমিটিতে বিএনপির সঙ্গে সমন্বয় করেই নাম দেবে জোটের শরিকেরা


সময়ের কণ্ঠস্বর – নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলের কাছে ‘সার্চ কমিটি’ যে নাম চেয়েছে, সেখানে আলাদাভাবে পাঁচটি করে নাম প্রস্তাব করবে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক দলগুলো। তবে পৃথকভাবে দলগুলো নাম প্রস্তাব করলেও কয়েকটি নাম সব দলের প্রস্তাবে থাকবে।

আজ সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে একথা জানান এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদ।

সূত্র জানায়, বিএনপিসহ তাদের জোটভুক্ত সাতটি দল নির্বাচন কমিশন গঠনের জন্য গঠিত অনুসন্ধান কমিটির চিঠি পেয়েছে। দলগুলো আজ রাতে নাম চূড়ান্ত করবে। দলগুলো আলাদাভাবে পাঁচটি করে নাম প্রস্তাব করবে। তবে নির্দিষ্ট কয়েকটি নাম সব দলের প্রস্তাবেই থাকবে। বিএনপির পক্ষ থেকে আজ সন্ধ্যায় শরিক দলগুলোকে নাম নিয়ে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে যেতে বলা হয়েছে। সেখানে নামগুলো চূড়ান্ত করা হবে।

redwan ldp

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরেরর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন এলডিপির রেদওয়ান আহমেদে, খেলাফত মজলিসের আহমাদ আব্দুল কাদের, ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির এম আমিনুর রহমান, এনপিপির মোস্তাফিজুর রহমান, বিজেপির আব্দুল মতিন, লেবার পার্টির হামদুল্লাহ আল মেহদী, ইসলামী ঐক্যজোটের মাওলানা আব্দুল করিম, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, জমিয়তে উলামায়ের মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

গত শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া দলগুলোর কাছ থেকে নির্বাচন কমিশনে নিয়োগের জন্য পাঁচটি করে নাম চাওয়ার সিদ্ধান্ত হয়। এই নাম জমা দিতে হবে মঙ্গলবারের মধ্যে। এরই মধ্যে আওয়ামী লীগ ও বিএনপি নাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপির সঙ্গে বৈঠকে করে একই সিদ্ধান্ত দিলো তাদের ছয় শরিকও।

◷ ৬:০৩ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ৩০, ২০১৭ Breaking News, জাতীয়
দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১