• আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিচারবিভাগীয় তদন্ত প্রতিবেদনের বিষয়ে আদেশ ৭ ফেব্রুয়ারি


সময়ের কণ্ঠস্বর – সাঁওতাল পল্লীতে আগুন লাগানোর ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত প্রতিবেদনের বিষয়ে ৭ ফেব্রুয়ারি আদেশের দিন ঠিক করেছেন হাইকোর্ট। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন নির্ধারণ করেন।

হাইকোর্টের নির্দেশ মোতাবেক বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন রবিবার (২৯ জানুয়ারি) হাইকোর্টে দাখিল করা হয়েছে। সাঁওতাল পল্লীতে আগুনের ঘটনায় ৩ পুলিশের সম্পৃক্ততা পাওয়া গেছে বলে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে। সোমবার (৩০ জানুয়ারি) আদালত সূত্রে বিষয়টি জানা গেছে।

এর আগে গত ১৪ ডিসেম্বর সাঁওতালদের ঘরে আগুন দেয়ার ঘটনায় কারা জড়িত, পুলিশের কোনো সদস্য জড়িত কি না, তা তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

highcort

পাশাপাশি ওই ঘটনায় দায়ের হওয়া দুটি এজাহার সমান গুরুত্ব দিয়ে তদন্তের ব্যবস্থা করতে রংপুর রেঞ্জের ডিআইজিকে নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, ৬ নভেম্বর গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের জমিতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিক-কর্মচারীদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে হতাহতের ঘটনা ঘটে। সাঁওতালেরা তাদের ওপর হামলা, ঘরে আগুন দেয়া, পুরোনো বসতবাড়িতে লুটপাট ও হত্যার অভিযোগ করেন। এ ঘটনায় সাঁওতালদের পক্ষে দুটি মামলা করা হয়।

◷ ১২:৪৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ Breaking News, জাতীয়
দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১