সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাঁচ সদস্যের নামের তালিকা জমা দিয়েছে আঃলীগও

১:০৯ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – সার্চ কমিটির আহ্বানে পাঁচ সদস্যের নামের তালিকা মন্ত্রিপরিষদ বিভাগে জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার বেলা পৌনে ১টায় দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এ তালিকা জমা দেন।

তিনি জানান, আওয়ামী লীগের পক্ষ থেকে পাঁচজনের নাম প্রস্তাব করার একটি চিঠি আমরা সার্চ কমিটি বরাবর জমা দিয়েছি। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত চিঠিতে নামগুলো রয়েছে। তবে আওয়ামী লীগ কাদের নাম দিয়েছে সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগের জন্য রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটির কাছে প্রস্তাবিত পাঁচজনের নাম জমা দেয় বিএনপি। তবে কমিটিকে কাদের নাম দেওয়া হয়েছে তা জানা যায়নি।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও বিধি) কাছে তারা নামের তালিকা জমা দেন। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার তাদের নাম জমা দেন।

awamilig

এর আগে সার্চ কমিটির কাছে নামের তালিকা জমা দিয়েছে নয়টি দল, যারা ইসি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিয়েছিল। মঙ্গলবার সকাল ১০টার পর থেকে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) তে তারা নামের তালিকা জমা দেন।

দলগুলো হলো- জমিয়তে ওলামায়ে ইসলাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলিডিপি), ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, খেলাফত মজলিস ও ন্যাপ (মোজাফফর), জাসদ (ইনু), বিজেপি, খেলাফত আন্দোলন । তবে কমিটিকে কাদের নাম দেয়া হয়েছে তা জানা যায়নি।

আগামী সংসদ নির্বাচন যারা পরিচালনা করবেন, তাদের নির্বাচনের জন‌্য গত বৃহস্পতিবার ছয় সদস‌্যের একটি সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত কমিটি ১০ কার্যদিবসের মধ্যে নতুন নির্বাচন কমিশনারদের নামের এক প্রস্তাব বঙ্গভবনে পাঠাবে। তার মধ‌্য থেকে অনধিক পাঁচজনকে নিয়ে নতুন ইসি গঠন করবেন রাষ্ট্রপতি।

ইসি গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে গত শনিবার প্রথম বৈঠকে বিশিষ্টজনদের সঙ্গে আলোচনার পাশাপাশি রাজনৈতিক দলগুলোর প্রতিটির কাছে কাছে পাঁচজন করে ব্যক্তির নাম চায় সার্চ কমিটি।