• আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘সার্চ কমিটি নিয়ে বিতর্ক করেছে বিএনপি, হয়তো ইসি নিয়েও করবে’


সময়ের কণ্ঠস্বর – আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, ‘বিভিন্ন রাজনৈতিক দল ও বিশিষ্টজনদের নিকট থেকে নাম প্রস্তাব নেওয়া হচ্ছে এর মধ্য থেকেই নিরপেক্ষ ব্যক্তিদের নিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠিত হবে।এখানে বিতর্ক করার কিছু নেই। বিএনপি সার্চ কমিটি নিয়েও বিতর্ক করেছে । হয়তো ইসি নিয়েও করবে। কারণ, এদের কাজই বিতর্ক করা।’

আজ মঙ্গলবার সকালে ১৯৯৪ সালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরের দিন দুর্বৃত্তদের হাতে নিহত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের লীগের ২৩ নং ওয়ার্ডের নেতাদের স্মরণে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজিমপুর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আলোচনাসভার আয়োজন করে লালবাগ আওয়ামী লীগ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনে আসা কিংবা বয়কট করা একটি দলের গণতান্ত্রিক অধিকার। সে কারণে, তারা ২০১৩ সালে নির্বাচন বয়কট করেলেও আমরা কিছু বলি নি। আমাদের বক্তব্য হলো, তারা নির্বাচন কমিশনকে বিতর্কিত করা চেষ্টা করেছিলো। এবারেও সাংবিধানিক প্রক্রিয়ায় রাষ্ট্রপতির উদ্যোগের প্রতিষ্ঠিত একটি স্বচ্ছ সার্চ কমিটিকে নিয়ে বিতর্কিত করার চেষ্টা করেছে। অথচ সবাই জানে এই কমিটিতে যারা আছেন তারা প্রত্যেকেই নিজ গুণে ও যোগ্যতায় মহিয়ান।

hanif

তিনি বলেন, বিএনপি বলে থাকে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। গণতন্ত্র কথাটিতেই তো বহুদল ও মতের বিষয় আছে সেখানে ওই বিশেষণ দিয়ে তারা প্রমাণ করেছে আসলে ওরা গণতন্ত্রের সজ্ঞাই জানেনা। জনগণের মধ্যে থেকে যাদের উঠে আসা হয়নি। একটি অবৈধ প্রক্রিয়ায় যে দলের জন্ম তারা তো এছাড়া আর কী বলবে?

হানিফ বলেন, আসলে বিএনপি মানে, হরতাল, খুন, রাহাজানী, দুর্নীতির স্বর্গরাজ্য ও অনাচারের উৎস ভূমি।সুতরাং তাদের কাছ থেকে আমরা যেমন কিছু আসা করি না তেমনি বিএনপিও করে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্থানীয় সাংসদ হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী প্রমুখ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ২৩ নং ওয়ার্ডের সহ-সভাপতি হুমায়ুন কবীর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

◷ ১:০০ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ Breaking News, জাতীয়
দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১