কুড়িগ্রাম সীমান্ত থেকে ভারতীয় গরু আটক

◷ ৩:২৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রামের ধলডাঙ্গা ও শালঝাড় সীমান্ত থেকে ২৭টি ভারতীয় গরু আটক করেছে বিজিবি। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে এসব গরু আটক করা হয়।

atok-goru

বিজিবি জানায়, ভুরুঙ্গামারী উপজেলার শালঝোড় বিওপি ক্যাম্পের নায়েক মোঃ রেজাউল করিমের নেতৃত্বে একটি টহল দল এ অভিযান পরিচালনা করে ১৯টি ভারতীয় গরু আটক করে। টহল দলটি গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার সকাল ৭টা ৩০ মিনিটে মেইন পিলার ৯৮৮ এর ২ এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর শালঝোড় গ্রামের ১ জন লোক গরুগুলি নিয়ে টহলদলের মুখোমুখি হলে লোকটি গরু ছেড়ে দ্রুত পালিয়ে যায়। সেখান থেকে বিজিবি টহলদল মালিক বিহীন ১৯টি গরু জব্দ করে। আটককৃত গরুগুলির সিজার মূল্য ৬ লাখ ৬৫ হাজার টাকা।

অপরদিকে ধলডাঙ্গা বিওপির নায়েক মোঃ আব্দুল হান্নান এর নেতৃত্বে আজ মঙ্গলবার দুপুর ১২টায় মেইন পিলার ৯৯৭ এর ৪ এস হতে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ছাট গোপালপুর নামক স্থান হতে ৮টি গরু আটক করে। আটককৃত গরুর সিজার মূল্য ১ লাখ ৬০ হাজার টাকা।

কুড়িগ্রাম ৪৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাকির হোসেন সময়ের কণ্ঠস্বরকে বলেন, আটককৃত গরুগুলি কাস্টমসের প্রতিনিধির উপস্থিতিতে নিলামের কার্যক্রম গ্রহণ করা হবে।