শৈলকুপা হাসপাতালে অ্যাম্বুলেন্স বন্ধ, চরম ভোগান্তিতে রোগীরা

৩:৪০ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ Breaking News, খুলনা, দেশের খবর

আরাফাতুজ্জামান, ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স সেবা ১ মাস যাবত বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে রোগীরা। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নব্বইয়ের দশক থেকে অ্যাম্বুলেন্স সেবা চালু রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বছরে ২ বার অ্যাম্বুলেন্সের তেল বরাদ্ধ হয় এবং গাড়াগঞ্জ জে.ভি ফিলিং ষ্টেশন থেকে এ তেল বাকিতে নেয়া হয়, পরবর্তীতে বরাদ্ধ থেকে পরিশোধ করা হয়। কিন্ত সেখানে ৪ লাখ টাকা বাকি পড়ায় পাম্প কর্তৃপক্ষ তেল দিচ্ছে না ফলে অ্যাম্বুলেন্স সেবা বন্ধ হয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রোগিরা।

মাঠপাড়ার হাফিজ জানান, তার ভাই খোকনকে খুদের মোড় নামক স্থান থেকে হামলা করার পর, মুমূর্ষ অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে, ঝিনাইদহে স্থানান্তর করা হয়, কিন্ত অ্যাম্বুলেন্স বন্ধ থাকায় সাধারন গাড়িতে তাকে নিয়ে যেতে হয়।

jhinaidoho-hospital

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার বাবর সময়ের কণ্ঠস্বরকে জানান, আমাদের বছরে ২ বার তেল বরাদ্ধ দেয়া হয়, যেটা আমাদের চাহিদার তুলনায় অনেক কম, পাম্পে ৪ লক্ষাধিক টাকা বাকি হওয়ায় তারাও তেল দিচ্ছে না, তাই অ্যাম্বুলেন্স সেবা বন্ধ আছে।

তবে যেহেতু নির্ধারিত ফি দিয়ে অ্যাম্বুলেন্স সেবা নিতে হয় সুতরাং বরাদ্ধ বাড়িয়ে দেয়ার দাবি উঠেছে এলাকাবাসীর পক্ষ থেকে।