‘ফেসবুকে প্রশ্ন দিলেই বিটিআরসি সঙ্গে সঙ্গে সেই লিঙ্ক বন্ধ করে দিবে’

৫:১১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। কেউ ফেসবুকে প্রশ্ন দিলে বিটিআরসি সঙ্গে সঙ্গে সেই লিঙ্ক বন্ধ করে দেবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আজ মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এছাড়াও পরীক্ষা কেন্দ্রে কেন্দ্র সচিবকে স্মার্টফোন না নিয়ে সাধারণ ফোন নেওয়ার নির্দেশ দিয়ে অন্যদের মোবাইল ফোন বা ইলেকট্রনিক্স ডিভাইস না নিতে নির্দেশও দেন তিনি।

11_Hello_Book+Unveil_190415_0017শিক্ষামন্ত্রী বলেন, সম্পূর্ণ নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের সব ধরনের ব্যবস্থা সম্পন্ন হয়েছে। সরকারকে হেয় করতে প্রশ্ন ফাঁস করা হয়, আবার অনেকে ব্যবসা-বাণিজ্যের কারণে প্রশ্ন ফাঁস করে বিক্রি করেন। ভুয়া প্রশ্ন বিক্রি করে অর্থ উপার্জন করেন তারা।

তিনি বলেন, যেখানেই এটা হোক (প্রশ্ন ফাঁস) কন্ট্রোল রুমে জানাবেন, কন্ট্রোল রুমকে জানালে বিটিআরসি সঙ্গে সঙ্গে লিঙ্ক বন্ধ করে দেবে। বিটিআরসির সঙ্গে আমরা আলাপ করেছি। গত কয়েক বছরে ফেসবুকে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে একাধিক চক্র ব্যবসা-বাণিজ্য করে আসছে বলেও দাবি করেন নাহিদ।

পুলিশের কাছে থেকে নেওয়া তথ্যের ভিত্তিতে তিনি বলেন, বিভ্রান্তি ছড়ানোর জন্য ভুয়া প্রশ্ন ফাঁস করা হয়।