সংবাদ শিরোনাম
  • আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জ অস্ত্র আইনে একজনের যাবজ্জীবন কারাদন্ড

৫:০৮ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দুলাল ইসলাম (৩১) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে একই আইনের অপর ধারায় তাকে দোষী সাবস্ত করে ১০ বছর সশ্রম কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। দন্ড দুটি একই সাথে কার্যকর হবে।

karadondo

আজ মঙ্গলবার দুপুরে (১টা) চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ মোঃ এনামুল বারী আসামীর উপস্থিতিতে এই দন্ডাদেশ প্রদান করেন। দুলাল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর সাবাড়ীতলা গ্রামের আনোয়ার ইসলামের ছেলে। একই মামলায় অপর আসামী শিবগঞ্জের বিনোদপুর চামাটোলা গ্রামের জিল্লুর রহমানের ছেলে মিস্টার (৩৩) কে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্র ও সরকারী কৌসুলী (পিপি) জবদুল হক জানান, অস্ত্র বিক্রয়ের গোপন সংবাদের ভিত্ত্বিতে ২২ জুলাই ১৩ তারিখ র‌্যাবের হাতে ২টি বিদেশী পিস্তল, ১১ রাউন্ড গুলি ও ৪টি ম্যাগজিনসহ গোমস্তাপুর উপজেলার চৌডালা ফেরিঘাট এলাকা হতে গ্রেপ্তার হয় দুলাল। এ ঘটনায় ঐ দিনই র‌্যাব-৫ রাজশাহীর সহকারী উপ-পরিচালক (ডিএডি) কামাল হোসেন গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন (মামলা নং-২০ ধারা ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ A, ১৯ F ও বিশেষ ক্ষমতা ১২/২০১৪)।

তদন্ত কর্মকর্তা গোমস্তাপুর থানার উপ-পরিদর্শক (এস আই) নূর মোহম্মদ সরকার ৩০ অক্টোবর’ ১৩ তারিখ আদালতে ২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে আজ মঙ্গলবার আদালত দুলাল ইসলামকে দোষী সাব্যস্ত করে অস্ত্র আইনের ১৯ A ধারায় যাবজ্জীবন এবং ১৯ F ধারায় ১০ বছর সশ্রম কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা দন্ডাদেশ ঘোষনা করেন।