আত্রাইয়ে ব্যাংকের চেক জালিয়াতির অভিযোগে এক ঠিকাদার গ্রেফতার

৫:৫৫ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে ব্যাংকের চেক জালিয়াতির অভিযোগে এক ঠিকাদারকে আটক করেছে আত্রাই থানা পুলিশ।

grapte

পুলিশ ও ব্যাংক সূত্রে জানা যায়, আত্রাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ত্রাণ শাখার একটি টেন্ডারে অংশ গ্রহনের জন্য মেসার্স দোলা এন্টার প্রাইজরে অনুকূলে গত ২৭ নভেম্বর জনতা ব্যাংক আত্রাই শাখা ৫৯ হাজার ২৫০ টাকার একটি এসডিআর (বিডি) ইস্যু করে। যার নং- SDR/AA- 2301478।

এদিকে জালিয়াতির আশ্রয় নিয়ে ওই বিডি কপি স্ক্যানিং করে ২৯ নভেম্বর একই কার্যালয়ে দরপত্র দাখিল করেন আত্রাই নতুন বাজার এলাকার ঠিকাদার মোঃ আফিল উদ্দিন। দরপত্রের লটারি অনুষ্ঠানের পর স্ব স্ব বিডি ফেরৎ দেয়া হলে আজ মঙ্গলবার আফিল উদ্দিন ওই জাল বিডি ক্যাশ করতে যান জনতা ব্যাংকে। এ সময় ব্যাংক কর্তৃপক্ষ বিডি জাল করার অভিযোগে তাকে থানা পুলিশের নিকট সোপর্দ করেন।

জনতা ব্যাংক লিঃ আত্রাই শাখার ব্যবস্থাপক হুমায়ন কবির বলেন, আফিল উদ্দিন বিডিটি ক্যাশ করার জন্য জমা দিলে আমাদের ক্যাশ অফিসার বুঝতে পারেন এটি জাল বিডি। পরে পরীক্ষা নিরিক্ষা করে জাল প্রমানিত হওয়ায় তাকে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

আত্রাই থানার ওসি বদরুদ্দোজা সময়ের কণ্ঠস্বরকে বলেন, সংবাদ পেয়ে তাকে থানায় নিয়ে এসেছি। ব্যাংক কর্তৃপক্ষ মামলা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।