এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী কর্মসূচী

৭:০৫ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহণে আজ মঙ্গলবার মাদক বিরোধী কর্মসূচি পালিত হয়েছে।

manobb

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল মানববন্ধন, সেমিনার, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন ও লিফলেট বিতরণ। দুপর ১২টার দিকে শহরের বড় ইন্দারা মোড়ে বিশ্ববিদ্যালয় প্রধান ভবনের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে মাদক বিরোধী বিভিন্ন স্লোগান লেখা পোষ্টার, ফেস্টুন নিয়ে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ। দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে সেমিনারের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এরশাদ হোসেন খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপাচার্য এবিএম রাশেদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাব আলী বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন আলমগীর হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সমাজ সেবক মোহিত কুমার দাঁ, শিক্ষার্থী মোজাহিদুল ইসলাম, এরিনা আখতার প্রমূখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে তরুন সমাজকে মাদকের প্রতি সচেতন হবার আহ্বান জানান। তিনি ইসলামসহ কোন ধর্মেই মাদক এবং জঙ্গিবাদের স্থান নেই উল্লেখ করে সকলে মিলে দেশ থেকে মাদক এবং জঙ্গিবাদ নির্মূল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। অন্যান্য বক্তারা মাদকের আগ্রাসন, এর কুফল, প্রতিরোধে গৃহীত ব্যবস্থা এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট পক্ষসমূহের করণীয় সম্পর্কে আলোচনা করেন। কর্মসূচীর শেষ পর্বে মাদক বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন ও লিফলেট বিতরণ করা হয়।