সংবাদ শিরোনাম

ভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর‘আত্মত্যাগের মধ্যেই হলো একজন মানুষের জীবনের স্বার্থকতা’: উপাচার্য ড. হারুন-অর-রশিদদণ্ডিত আসামি দিয়ে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করে মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে বিএনপিবাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে : অর্থমন্ত্রীপেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ৫ হাজার ট্রাক !ইসিকে হেয় করতে যা দরকার সবই করছেন মাহবুব তালুকদার: সিইসিআশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১০

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

৭ বছর পর আউট হলেন এই ব্যাটসম্যান!

৮:০১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ওয়ানডে ম্যাচটি বেশ ভালোই সাড়া ফেলেছে। গতকালকের এই ম্যাচে সাত নাম্বারে ব্যাট করতে নেমে ১৪২ রান করে তাক লাগিয়ে দিয়েছেন মার্কাস স্টয়নিস। এবার আরো একটি খবরে আবারো আলোচনায় ম্যাচটি।

অস্ট্রেলিয়ান বোলার হ্যাজলউডের ওয়ানডে অভিষেক হয়েছে ২০১০ সালে। কিন্তু এর মধ্যে মাত্র একবার আউট হয়েছেন এই বোলার। সেটা গতকালকের ম্যাচে। এর মধ্যেই ৩৪ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে ব্যাটিং করেছেন মাত্র সাত ইনিংসে। নিজের ক্যারিয়ারের ৩৪তম ম্যাচটিতে এসে আউট হলেন হ্যাজলউড। অবশ্য এ ছাড়াও তার আরো তিনটি রেকর্ড করেছেন একই ম্যাচে।

প্রথমটা অভিষেকের পর সবচেয়ে বেশি ম্যাচ খেলে আউট হওয়ার। সেই প্রথম আউট হওয়া ইনিংসে ২৬ মিনিট ব্যাটিং করেছেন। একটি বলও খেলেননি। ওয়ানডে ইনিংসে আর কোনো ডায়মন্ড ডাক পাওয়া ব্যাটসম্যান ২৬ মিনিট ব্যাটিং করতে পারেননি। করা কঠিনই। এতক্ষণ উইকেটে থেকে কোনো বল না খেলা তো আসলেই কঠিন!

out after 7 years

এর আগে সর্বোচ্চ ৭ মিনিটের ডায়মন্ড ডাকের এক ইনিংস খেলেছিলেন অ্যালান ডোনাল্ড। একবারও স্ট্রাইকিং প্রান্তে হ্যাজলউডকে যে যেতে হয়নি, এর পুরো কৃতিত্ব মার্কাস স্টয়নিসের। এক প্রান্ত আগলে রেখে শেষ উইকেটে ৫৪ রানের জুটি গড়েছিলেন। এটিও একটি রেকর্ড। ওয়ানডে আর মাত্র দুটি ৫০ রানের জুটি আছে যেখানে এক সঙ্গী কোনো রানই করেনি। ২০১৩ সালে ভারতের বিপক্ষে ড্যারেন স্যামির সঙ্গে ৫১ রানের জুটিতে কেমার রোচ করেছিলেন ০। ১৯৯৬ সালের সিঙ্গার কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার কালুভিতারানা ০ রানে আউট হন। এটি অবশ্য ছিল ওপেনিং জুটি। একদিকে সনাৎ জয়াসুরিয়া যে ছিলেন!