‘রেইস’ থেকে শ্রেয়া’র গান বাদ: নেপথ্যে শাহরুখ , সামাজিক যোগাযোগ মাধ্যমে হৈচৈ

৮:৫১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর. শ্রেয়া ঘোষাল, বলিউডে বাঙালিদের গর্ব। এক দশকেরও বেশি সময় ধরে বলিউডের প্রায় ৯৯ শতাংশ ছবিতে গান রয়েছে তার। জিটিভির ‘সা রে গা মা পা’ সঙ্গীত প্রতিযোগিতা জয়ের মাধ্যমে শ্রেয়া ঘোষালের ক্যারিয়ার শুরু হয় । ২০০২ সালে বলিউডের দেবদাস চলচ্চিত্রে প্লেব্যাকের মাধ্যমে তাঁর চলচ্চিত্রে প্লেব্যাকের অভিষেক ঘটে । এ চলচ্চিত্রের গানগুলোতে কন্ঠ দিয়েই তিনি সেরা গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার, ফিল্মফেয়ার আর ডি বর্মন পুরস্কার সহ নানা পুরস্কার অর্জন করেন । তখন থেকে তিনি ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন এবং শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারবার ফিল্মফেয়ার পুরস্কার, সাতবার ফিল্মফেয়ার পুরস্কার (দক্ষিণ) পেয়েছেন ।হিন্দি ভাষা ছাড়াও তিনি বাংলা, নেপালী, তামিল, ভোজপুরি, তেলুগু, ওড়িয়া, গুজরাটি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমিয়া ভাষায় গান গেয়েছেন ।উল্লেখ্য, ভারতের ইতিহাসে মাত্র ২৬ বছর বয়সে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া একমাত্র গায়িকা হলেন তিনি ।

গত বছর বলিউডে নামী শিল্পীদের দিয়ে গান গাইয়ে পরে তা বাদ দেওয়ার একটা রেওয়াজ সামনে এসেছে। ঐ সময় ‘সুলতান’ ছবিতে অরিজিতের গান বাদ দেওয়া নিয়ে হইচই বাঁধে। তার গানটি বাদ দিয়েছিলেন সালমান খান। নতুন খবরে এবার বাদ দেয়ার কবলে শ্রেয়া।

srk

শ্রেয়া ঘোষালের গান বাদ যাওয়ার জন্য যাঁকে দায়ী করা হচ্ছে তিনি হলেন শাহরুখ খান। তাঁর ‘ রেইস’ ছবিতে শ্রেয়ার গাওয়া গানটি বাদ দেওয়া হয়েছে। অরিজিৎ-এর মতো শ্রেয়া বিষয়টি প্রকাশ্যে আনতে চাননি। তবে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস করে দিয়েছেন শ্রেয়ার ভক্ত অর্ণব।

অর্ণবের করা টুইট ভাইরাল হয়ে যায়। শেষমুহুর্তে তা স্বীকার করেন শ্রেয়া। পাল্টা টুইট করে তিনি অর্ণবকে সান্ত্বনা দিয়েছেন।

শ্রেয়া লিখেছেন, মন খারাপ না করতে। একজন শিল্পী যেমন অনেক দরদ দিয়ে গান গায়, তেমনি একজন পরিচালককেও অনেককিছু খেয়াল রাখতে হয়। ছবির স্বার্থে অনেক সময়ই অনেক কিছু বাদ দিতে হয়।