পলাশবাড়ীতে মাদক ব্যবসায়ীসহ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে ৪ জনের কারাদন্ড


আঃ খালেক মন্ডল, গাইবান্ধা থেকে-  গাইবান্ধার পলাশবাড়ীতে মাদক ব্যবসায়ীসহ অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনকে বিভিন্ন মেয়াদে পৃথক ভ্রাম্যমান আদালতে বিনাশ্রম কারাদন্ড প্রদান করছে।

থানা সুত্রে জানা যায়, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মুজিবুর রহমান পিপিএম-এর নির্দেশে এসআই রউফ ও এএস আই লাকী সঙ্গীয় ফোর্স উল্লেখিত স্থানে অভিযান চালিয়ে ২ পুরিয়া গাজাসহ দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বড় জোলাপাড়ার গ্রামের মোনাজ্জল মিয়ার পুত্র রাব্বী মিয়া (২৬) ও গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হাসনের পাড়া গ্রামের কছির উদ্দিনের পুত্র মজনুকে গ্রেফতার করে।

unnamedপরে রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৌহিদুর রহমানের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত দুই মাদকসেবীকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৯৯০-এর ২৬ ধারা মতে প্রত্যেককে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অপরদিকে, একই দিন উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের পশ্চিম মির্জাপুর গ্রামের হাজ্বী করমত উল্লাহ্ পুত্র অবৈধ বালু উত্তোলনের মেশিনের মালিক মোজা (৫৫) ও পুত্র সেকেন্দারকে (৩২) গণেশপুর আখিরা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় দু’জনকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ তোফাজ্জল হোসেন।

সোমবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মাদ তোফাজ্জল হোসেনের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত বালু উত্তোলনের দায়ে মেশিনের মালিক মোজা ও তার পুত্র সেকেন্দারকে মাটি রক্ষা আইন ২০১০-এর ৪ এর খ -১৫-১ ধারায় ৫ দিনের কারাদন্ড প্রদান করেন। মঙ্গলবার বিকেলে কারাদন্ড প্রাপ্তদের গাইবান্ধা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

◷ ৮:৫৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ দেশের খবর, রংপুর