সংবাদ শিরোনাম

বয়স ১০০ ছুঁইছুঁই, দুলি খাতুনের ভাগ্যে কবে জুটবে বয়স্ক ভাতা?ওয়ান শুটারগান ও গুলিসহ আনোয়ারার গেট্টু নাছির গ্রেপ্তারপ্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে: প্রধানমন্ত্রীটাঙ্গাইলে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্তজামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্যসুবর্ণচরে ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রীর আত্নহত্যাভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘ল্যাবরেটরিতে স্বর্ণ তৈরি সম্ভব’ মালয়েশিয়া প্রবাসী আরিফুল ইসলাম!

৯:০৭ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০১৭ Uncategorized

প্রবাসের কথা ডেস্ক, সময়ের কণ্ঠস্বর – ল্যাবরেটরিতে স্বর্ণ তৈরি সম্ভব বলে দাবি করেছেন মালয়েশিয়া প্রবাসী আরিফুল ইসলাম। তিনি সাতক্ষীরা জেলার বাসিন্দা ছিলেন।

সম্প্রতি বাংলাদেশ সরকারের একসেস টু ইনফরমেশনের (এটুআই) হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার আয়োজনে ‘উদ্ভাবকের খোঁজে’ অনুষ্ঠানে অংশ নিয়েছেন আরিফুল।

এখানে তিনি তাঁর উদ্ভাবিত দুটি প্রকল্প ‘ল্যাবে স্বর্ণ তৈরি’ ও ‘পরমানু নিষ্ক্রিয়করণে ক্যাডমিয়াম’ প্রদর্শন করেছেন।

ariful-gold

আরিফুল ইসলাম জানিয়েছেন, সরকারি-বেসরকারি পর্যায়ে উদ্ভাবনা নিয়ে শুরু হতে যাওয়া দেশের বৃহত্তম টিভি রিয়েলিটি শোতে অংশ নেবেন তিনি। আর এখানেই তিনি তাঁর প্রকল্প দেখিয়ে সবাইকে তাক লাগাবেন।

দেশের প্রতি ভালোবাসার টানে সুদূর মালয়েশিয়া থেকে আরিফুল এ অনুষ্ঠানে অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আরিফুল।

আরিফুল ইসলাম জানান, চলতি মাসের ২৬, ২৭ ও ২৮ ইং তারিখে খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার আবদুর রাজ্জাক পার্কে উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়। আর সেখানেই তাঁর দুটি বিশেষ উদ্ভাবন দেখে মুগ্ধ হয়েছে সবাই।