‘নির্মাণশ্রমিক পরিচয়ে বাসা ভাড়া, আজ পরিবার নিয়ে আসার কথা ছিল জঙ্গিদের’

১১:৪৭ পূর্বাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকার দনিয়া রোডের পূর্ব দোলাইরপাড়ে একটি বাড়িতে নির্মাণশ্রমিক পরিচয়ে বাসা ভাড়া নিয়েছিল জঙ্গিরা। আজ বুধবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

মুফতি মাহমুদ জানান, ২৩ জানুয়ারি দুই ব্যক্তি নির্মাণশ্রমিক পরিচয় দিয়ে পাঁচতলাবিশিষ্ট ওই বাসার দ্বিতীয় তলায় ভাড়া নিয়েছিলেন। ১ ফেব্রুয়ারি ওই বাসায় তাদের পরিবার নিয়ে আসার কথা ছিল।

তিনি জানান, র‍্যাবের হাতে গ্রেপ্তার চার জঙ্গি হলেন শাহীনুজ্জামান, মাহবুবুর রহমান, আশফাক-ই-আজম ওরফে আপেল ও আশরাফুল আলী। তাদের মধ্যে শাহীনুজ্জামান নব্য জেএমবির সদস্য। তিনি চট্টগ্রামে প্রশিক্ষণ নিয়েছিলেন। প্রশিক্ষণ চলাকালে তিনি গুলিতে আহতও হয়েছিলেন।

mufti mahmud khan

গ্রেপ্তার করা চার জঙ্গিকে আজ বুধবার আদালতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলেও জানিয়েছেন মুফতি মাহমুদ।

স্থানীয়রা জানান, দনিয়া রোডের পূর্ব দোলাইরপাড়ের ওই বাড়ির মালিকের নাম শাইলু বেগম। দীর্ঘদিন আগে তার স্বামী মারা যান। তার দুই ছেলে। বড় ছেলে প্রবাসী আর ছোট ছেলে স্থানীয় একটি বিদ্যালয়ে পড়াশোনা করে।

উল্লেখ্য, বুধবার ভোররাতে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সারোয়ার-তামিম গ্রুপের তথ্যপ্রযুক্তি (আইটি) বিভাগের প্রধান আশফাক-ই-আজম ওরফে আপেলসহ চারজনকে গ্রেপ্তারের কথা জানায় র‍্যাব। র‍্যাবের এই কর্মকর্তা জানান, গোপন সংবাদে র‍্যাব-১০-এর একটি দল ভোররাত ৪টা থেকে বাড়িটিতে অভিযান চালায়। সকাল সাড়ে ৭টা পর্যন্ত অভিযান চলে। অভিযানে ওই চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।