সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রাস্তাঘাটে পড়ে আছে আইএস জঙ্গিদের লাশ: করছে না কেউ দাফন, খাচ্ছে কুকুরে

৩:৫৬ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- অনেকদিন যুদ্ধের পর সম্প্রতি ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হাত থেকে মুক্ত হয়েছে ইরাকের মসুল শহরের পূর্বাঞ্চল। শহরটির রাস্তাঘাটে পড়ে আছে যুদ্ধে নিহত আইএস সদস্যদের লাশ। কিন্তু দাফন করছে না কেউ।

image-61973-1485935361পূর্ব মসুল থেকে তোলা একটি ছবিতে দেখা যায়, ইরাকের দজলা নদী থেকে ৬০০ মিটার দূরে পড়ে আছে এক আইএস জঙ্গির লাশ। সম্প্রতি সেখানে ইরাকের বিশেষ বাহিনীর সঙ্গে যুদ্ধ হয় আইএস জঙ্গিদের। যুদ্ধে নিহত হয় জঙ্গিগোষ্ঠীটির বহু সদস্য। কাছেই একটি মাঠে পড়ে ছিল আরেকটি মৃতদেহ। ওই মৃতদেহটি থেকে ঠুকরিয়ে মাংস খাচ্ছিল কয়েকটি মুরগি।

এ বিষয়ে খালিদ নামের এক ইরাকি সেনাসদস্য বলেন, শহরের মধ্য থেকে মৃতদেহগুলো সরানোর দায়িত্ব প্রশাসনের; সেনাবাহিনীর নয়।

1485931345-Mosul-IS--2তিনি বলেন, ওগুলো (মুরগি) ক্ষুধার্ত, কারণ যুদ্ধ শুরু হলে কৃষকরা এলাকা ত্যাগ করেছে। ফলে তাদের খাওয়ার কিছু নেই। ওই মুরগিগুলো আইএস সদস্যদের খাচ্ছে এবং কেউ হয়তো তাদের খাবে। এটা বিরক্তিকর। আমি মুরগি খাওয়া বন্ধ করে দিয়েছি।

আরেকটি ছবিতে দেখা যায়, ধ্বংস হয়ে যাওয়া একটি মসজিদের পাশে ঘুরে বেড়াচ্ছে একটি কুকুরছানা। কাছেই পড়ে আছে একটি মৃতদেহ। এ ছাড়া জঙ্গি সদস্যদের মৃতদেহ থেকে মাংস খাচ্ছে একটি কুকুর, এমন ছবিও পাওয়া গেছে।

খালিদ বলেন, কুকুরদের খেতে দাও। আমরা কিছুই মনে করি না। আসলে সন্ত্রাসীদের মৃতদেহ কুকুরে খাচ্ছে, এটা দেখলে আমরা খুশিই হই।