• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আড়াইহাজারে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতনের অভিযোগ


এম এ হাকিম ভূঁইয়া, আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারের জালাকান্দি এলাকায় যৌতুকের দাবীতে তাহমিনা নামে এক গৃহবধুকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে স্বামীর বিরুদ্ধে।

joutuk

আজ বুধবার আশঙ্কা জনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাপাসালে পাঠানো হয়েছে। সে ওই এলাকার আরিফের স্ত্রী।

হাসপাতালে তাহমিনার মামী রেহেনা জানান, দুই বছর আগে জালাকান্দি এলাকার জনু মিয়ার ছেলে আরিফের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয় তাহমিনার। তাদের দাম্পত্য জীবনে সুমাইয়া নামে ৪ মাসের এক সন্তান রয়েছে। তিনি আরও বলেন, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য তাকে মারপিট করা হতো তাকে। মা মাসুদা বিবি ভিক্ষা বৃত্তি করে মেয়েকে বিয়ে দেন। চাহিদা মাফিক যৌতুকের দাবী পুরণ না করায় ১ মাস আগে তাহমিনাকে স্বামীর বাড়ি থেকে বের করে দেয়া হয়। পরে সে বাবার বাড়িতে আশ্রয় নেয়। নির্যাতন সহ্য করতে না পেরে বুধবার ঘরে থাকা কীড়ার বড়ি সেবন করে। এতে সে গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন তাকে আশঙ্কা জনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। অবস্থার অবনিত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

আড়াইহাজার থানার ওসি মোঃ সাখাওয়াত হোসেন সময়ের কণ্ঠস্বরকে বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।

◷ ৪:১০ অপরাহ্ন ৷ বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ ঢাকা, দেশের খবর