ফুলবাড়ীতে প্রশাসনের আয়োজনে সরস্বতী পূজা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত

৪:৫১ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ দেশের খবর, রংপুর

অনীল চন্দ্র রায়, ফুলবাড়ী প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রায় ৩০টি পূজা মন্ডপে বিপুল উৎসাহ উদ্দীপনা ও সনাতন ধর্মীয় ভাবগাম্ভীজ্যের মধ্যে দিয়ে হাজার বছরের ঐতিহ্যকে ধরে রাখতে আজ বুধবার পঞ্চমী তিথিতে দিনব্যাপী বিদ্যা দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা পালিত হয়েছে।

onil

উপজেলা চত্তরের ভিতরে অনেকটা আনন্দের সঙ্গে ঢাক ঢোল শঙ্খ ধ্বনি, উলু ধ্বনি ও বাদ্যযন্ত্রের তালে তালে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে শত শত ভক্ত অনুরাগীরা বিদ্যার দেবি মা সরস্বতী পূজায় অংশ নিয়েছে।

এ ছাড়াও উপজেলার প্রায় সব স্কুল কলেজের হিন্দু শিক্ষার্থী ও শিক্ষকরা মঙ্গল ঘট স্থাপন, পূজা, প্রার্থনা, অঞ্জলী প্রদান করেছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদসহ ১০ টি শিক্ষা প্রতিষ্ঠান মিলে এ আয়োজন করা হয়। পূজা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়েছে। পূজা শেষে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেণ উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্র নাথ ঊরাঁও। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নজির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, সদর ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর-রশিদ, প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র সরকার প্রমূখ। সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬২টি জন অবসর প্রাপ্ত শিক্ষকগণের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়েছে।