সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘পালিয়ে আসা রোহিঙ্গাদের হাতিয়ায় স্থানান্তরে নীতিগত সিদ্ধান্ত হয়েছে’

৪:৫৯ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ১, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে প্রত্যাবাসনের আগে পর্যায়ক্রমে নোয়াখালীর হাতিয়া উপজেলার ঠ্যাঙ্গার চরে স্থানান্তরের নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

proratopশাহরিয়ার আলম জানান, এজন্য ঠ্যাঙ্গার চরকে বসবাস উপযোগী করতে সেনাবাহিনীকে নির্দেশনা দিয়েছে সরকার। তবে স্থানান্তরের প্রক্রিয়া শুরু করতে কিছু দিন সময় লাগবে।

তিনি বলেন, ঠ্যাঙ্গার চরে রোহিঙ্গাদের বসবাসের উপযোগী করতে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা পাওয়া যাবে। সম্প্রতি মিয়ানমার ইস্যুতে মালয়েশিয়ায় অনুষ্ঠিত অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) বিশেষ বৈঠকে এ বিষয়ে আশ্বাসও দেয়া হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজারের বিভিন্ন শরণার্থী শিবির ও শিবিরের বাইরে প্রায় তিন লাখ রোহিঙ্গা বসবাস করছে ধারণা করা হয়। সরকার আশঙ্কা করছে, রোহিঙ্গারা অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে।